ব্রেকিং:
রাঙামাটিতে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত ৭০ জন, সুস্থ ৪১ জন
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
দীর্ঘদিন বন্ধের কারণে আর্থিক ক্ষতির মুখে কাপ্তাইয়ের পর্যটন খাত জুরাছড়িতে অসহায় ও দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ রাঙামাটিতে করোনা যুদ্ধে জয়ীরা বাড়ি ফিরছে খুশি মনে কাপ্তাইয়ে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছে হতদরিদ্র সাত পরিবার
১৯৮২

বিদেশ থেকে রাঙামাটিতে আসা ৬ নারী ও পুরুষ হোম কোয়ারেন্টাইনে

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  


রাঙ্গামাটি প্রতিনিধিঃ- রাঙামাটিতে আসা ছয় প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা। 

তিনি বলেন, রাঙামাটিতে নভেল করোনা ভাইরাস সনাক্ত করতে না পারলেও আগাম সতর্কতা হিসেবে রাঙামাটিতে আসা ছয় প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং তাদের নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে।

সর্বমোট ছয়জনের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা আরো জানান, গত ১৪ মার্চ এক স্পেন ফেরত প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। নতুন করে আরো পাঁচজনসহ মোট ছয়জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের মধ্যে স্পেন থেকে আসা দুইজন, চীন থেকে আগত ১ জন, ভারত থেকে আসা-২ জন ও কঙ্গো থেকে রাঙামাটিতে আসা এক ব্যক্তি রয়েছে।

তিনি আরো জানান, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের কারো শরীরে জ্বর বা সর্দি কোনো উপসর্গ পরিলক্ষিত হয়নি। তারপরও সর্তকতার অংশ হিসেবে এবং স্বাস্থ্য বিভাগের নির্দেশনানুসারে উক্ত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। 

তিনি বলেন, বর্তমান সময়ে পরবর্তী আদেশ না পাওয়া পর্যন্ত যারাই বাইরের দেশ থেকে রাঙামাটিতে আসবে তাদের সবাইকে অন্তত ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর এই বিষয়টি নিশ্চিত করবে রাঙামাটি জেলার স্বাস্থ্য বিভাগের কুইক রেসপন্সটিমের সদস্যরা।

এদিকে, করোনা মোকাবিলায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। সাধারণ মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হচ্ছে। 

প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেনা নাগরিকরা। পর্যটন স্পটগুলোতে দর্শনার্থী ও বাহির থেকে আগত পর্যটকদের সংখ্যা অনেকটাই কম দেখা গেছে।

উল্লেখ্য, ইতোমধ্যে করোনা ভাইরাসের সম্ভাব্য সংক্রমণ মোকাবেলায় রাঙামাটি সরকারি কলেজের নতুন একাডেমিক ভবনে ৫০ শয্যা, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শিকা কেন্দ্রে ৫০ শয্যা ও কাপ্তাইয়ে নতুনভাবে নির্মিত স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের ৫০ শয্যা মিলে সর্বমোট ১৫০ বেড প্রস্তত করে রাখা হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর