ব্রেকিং:
কর্ণফুলীতে নৌডুবি; নিখোঁজের ৪ দিন পর ভেসে উঠলো নিখোঁজ মা-শিশু পুত্রের লাশ
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির বিভিন্ন জায়গায় চতুর্থদিনের মত বোট মালিক ও চালকদের সাবধান করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা কাপ্তাইয়ে প্রাক-প্রাথমিক শিশু শিক্ষার্থীদের মাঝে খেজুর বিতরণ গুইমারায় প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও নগদ অনুদান প্রদান করলেন সেনাবাহিনী রাঙামাটি চট্টগ্রাম সড়কে বাস দূর্ঘটনায় আহত ৫ রাঙামাটিতে আন্তঃকলেজ গণিত উৎসবের সমাপনী অনুষ্ঠিত বাঙ্গালহালিয়ায় ব্লাড ব্যাংকের উদ্যোগে র‍্যালী ও ক্যাম্পেইন রাঙামাটিতে কর্ণফুলী আইটি লিঃ সদস্যদের প্রথম বেতন-ভাতা প্রদান বোট মালিক ও চালকদের সাবধান করতে রাঙামাটির বিভিন্ন জায়গায় জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা
৭২

বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা, নেতৃত্বে আকবর

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

আকবর আলী


ইতিহাস গড়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর শেষ করলে বাংলাদেশের যুবারা। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে নিজেদের ইতিহাসে প্রথমবার শিরোপা জয়ের কীর্তি গড়লো আকবর আলীর। দল। দুর্দান্ত পারফরম্যান্সে সবাইকে ছাপিয়ে গেছে বাংলাদেশের কিশোররা। আইসিসির বাছাই করা বিশ্বকাপ সেরা একাদশেও জয়জয়কার টাইগার যুবাদের। 

বাংলাদেশকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছেন দলপতি আকবর আলী। দল যখন চরম বিপর্যয়ে তখন নিজের দৃঢ় মনোবল আর সর্বোচ্চ চেষ্টা দিয়ে বিশ্বকাপ জেতানো এক কালজয়ী ইনিংস উপহার দিয়েছেন তিনি। পুরো আসরজুড়েই তার নেতৃত্ব ছিলো প্রশংসার দাবিদার। বিশ্বকাপ একাদশের অধিনায়ক হিসেবে সেই আকবরকেই বেছে নিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। 

আকবরসহ একাদশে আছেন মোট তিনজন বাংলাদেশি ক্রিকেটার। আসরে রানার্সআপ ভারতেরও ৩ জন ক্রিকেটার জায়গা করে নিয়েছেন সেরা একাদশে।  আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ থেকে ২ জন করে এবং শ্রীলংকা থেকে ১ জন ক্রিকেটার আছেন সেরা একাদশে। 

 

বিশ্বচ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

বিশ্বচ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

বাংলাদেশ থেকে আকবরের পাশাপাশি একাদশে ঠাঁই করে নিয়েছেন সেমিফাইনালে শতক হাঁকানো মাহমুদুল হাসান জয় ও তিনটি ম্যাচে অপরাজিত থাকা ব্যাটসম্যান শাহাদাত হোসেন। অধিনায়কের পাশাপাশি উইকেটরক্ষক হিসেবেও আকবরকে বেছে নিয়েছে আইসিসি। দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন কানাডার আকিল কুমার।

তবে বিস্ময়করভাবে এই একাদশে জায়গা হয়নি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও পাকিস্তানের কোনো ক্রিকেটারের। 

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেরা একাদশ:

যশস্বী জসওয়াল (ভারত), ইব্রাহিম জারদান (আফগানিস্তান), রবিন্দু রাসান্থা (শ্রীলঙ্কা), মহমুদুল হাসান জয় (বাংলাদেশ), শাহাদাত হোসেন (বাংলাদেশ), নিম ইয়ং (ওয়েস্ট ইন্ডিজ), আকবর আলী (বাংলাদেশ), শফিকুল্লাহ গাফারি (আফগানিস্তান), রবি বিষ্ণয় (ভারত), কার্তিক ত্যাগী (ভারত), জায়দেন সিলেস (ওয়েস্ট ইন্ডিজ)। 
দ্বাদশ ক্রিকেটার: অকিল কুমার (কানাডা)।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর