ব্রেকিং:
রাঙামাটিতে নতুন আরো ২ জন করোনা রোগী সনাক্ত, এই নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৫৫ জন
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা ভাইরাসের মাঝে রাঙামাটিতে ঈদুল ফিতর পালিত লংগদুতে স্বামী ও স্ত্রীর করোনা রিপোর্ট ২য় ধাপে নেগেটিভ এসেছে কাউখালীর ঘাগড়ায় দুস্থদের মাঝে উপহার সামগ্রী বিতরণ কাপ্তাইয়ে লোকালয় থেকে অজগর উদ্ধার, ন্যাশনাল পার্কে অবমুক্ত লংগদুতে আরো একজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে বাঘাইছড়িতে সামাজিক দূরত্ব বজায় না রাখায় ২৬ মামলায় ১৮ হাজার ৪ শত টাকা জরিমানা করোনায় আক্রান্ত ব্যক্তিদের ঘরে ঘরে ঈদ উপহার পৌঁছে দিলেন রাঙামাটি জেলা প্রশাসন
২৩৯

বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের মডেল: শিক্ষামন্ত্রী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  


শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ একটি ছোট্ট দেশ। প্রাকৃতিক সম্পদে তেমন ভরপুর নয়। এরপরও দেশে বিশাল উন্নয়ন কর্মযজ্ঞের কারণে বিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের মডেল। এর একমাত্র কারণ যোগ্য নেতৃত্ব। 

মঙ্গলবার রাতে কক্সবাজারের টেকনাফে পাঁচ দিনব্যাপী দ্বিতীয় জাতীয় কমিউনিটি বেইজড স্কাউট ক্যাম্পের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

শিক্ষামন্ত্রী বলেন- সততা, দেশপ্রেম, জনগণের প্রতি দায়িত্ববোধ ও আন্তরিক প্রচেষ্টার কারণে শেখ হাসিনা শুধু কক্সবাজার নয় গোটা দেশে উন্নয়ন কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন। 

তিনি বলেন, রোহিঙ্গা শিশুদের তাদের মাতৃভাষায় শিক্ষা গ্রহণের সেই ব্যবস্থা হাতে নিয়েছে সরকার। 

স্কাউটস এর প্রধান দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার  ডিসি মো. কামাল হোসেন, সরকারি কর্মকর্তা ও স্কাউট কর্মকর্তারা। স্কাউট ক্যাম্পে অংশগ্রহণকারীদের তিনটি কার্যক্রমের বিষয়ে সম্যক ধারণা প্রদান করা হয়।

বেটার ওয়ার্ল্ড এর ফ্রেমওয়ার্কের আওতায় কোনো বিষয়ে, কিভাবে প্রকল্প তৈরি করা যায় এবং তা কিভাবে বাস্তবায়ন করতে হয় সে বিষয়ে স্কাউট ও রোভার স্কাউটগণ হাতে কলমে ধারণা অর্জন করেন।

এছাড়াও অ্যাডভেঞ্চারে অংশগ্রহণকারীগণ পিস কার্ড লেখা, রিবন বিনিময় ও এমওপি বিট ডান্সে অংশগ্রহণ করেন।

এবারের স্কাউট ক্যাম্পের প্রতিপাদ্য বিষয় ‘উন্নয়নে এগিয়ে’। 

বাংলাদেশ স্কাউটসের আয়োজনে ১৮ থেকে ২২ ফেব্রুয়ারি মুক্ত স্কাউট গ্রুপের সদস্যদের অংশগ্রহণে দেশের ২২০টি মুক্ত স্কাউট ও রোভার স্কাউট দলের সদস্যরা অংশ গ্রহণ করে। 

এছাড়া ভারতের ২৪ জন, নেপালের ৩০ জন, যুক্তরাজ্যের একজন স্কাউট ও স্কাউটার, ৩০০ কর্মকর্তা এবং ২০০ স্বেচ্ছাসেবক রোভার স্কাউটসহ ২৮০০ জন অংশগ্রহণ করেন।  

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর