ব্রেকিং:
রাঙামাটিতে নতুন আরো ২ জন করোনা রোগী সনাক্ত, এই নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৫৫ জন
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা ভাইরাসের মাঝে রাঙামাটিতে ঈদুল ফিতর পালিত লংগদুতে স্বামী ও স্ত্রীর করোনা রিপোর্ট ২য় ধাপে নেগেটিভ এসেছে কাউখালীর ঘাগড়ায় দুস্থদের মাঝে উপহার সামগ্রী বিতরণ কাপ্তাইয়ে লোকালয় থেকে অজগর উদ্ধার, ন্যাশনাল পার্কে অবমুক্ত লংগদুতে আরো একজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে বাঘাইছড়িতে সামাজিক দূরত্ব বজায় না রাখায় ২৬ মামলায় ১৮ হাজার ৪ শত টাকা জরিমানা করোনায় আক্রান্ত ব্যক্তিদের ঘরে ঘরে ঈদ উপহার পৌঁছে দিলেন রাঙামাটি জেলা প্রশাসন
২২৭

বিয়ের অনুষ্ঠানের টাকা করোনা সহায়তা তহবিলে দিলেন নবদম্পতি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

হেলাল-সালমা দম্পতি


অসহায়দের পাশে দাঁড়ানোর ইচ্ছা থাকলেও দিন ক্ষণ লাগে না। এর জন্য মন-মানসিকতাই যথেষ্ট। এর উৎকৃষ্ট উদাহরণ তৈরি করলেন এক নবদম্পতি। তারা তাদের বিয়ের অনুষ্ঠানের টাকা দিয়ে দিলেন দরিদ্র অসহায়দের। দেশের দরিদ্র মানুষ যখন করোনা আতঙ্কে কর্মহীন হয়ে স্বাভাবিক জীবন যাপনে হিমশিম খাচ্ছেন, ঠিক সেই মুহূর্তে তাদের পাশে দাঁড়ালেন নব এই দম্পতি। এই ঘটনায় প্রশংসার জোয়ারে ভাসছেন ওই নবদম্পতি।

তারা হলেন কক্সবাজারের উখিয়া কুতুপালং এলাকার বখতিয়ার উদ্দীন মেম্বারের ছেলে হেলাল উদ্দীন ও রাজাপালং ইউপির ডিগলিয়াপালং এলাকার আবদুর রহিমের মেয়ে উম্মে সালমা।

গত শুক্রবার তাদের বিয়ের আনুষ্ঠানিকতা ছিল। করোনার কারণে তা বাতিল করে অসহায়দের জন্য ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন এই নবদম্পতি। দুটি ফান্ডে এই টাকা দিয়েছেন।

উখিয়া কুতুপালং এলাকার বখতিয়ার উদ্দীন মেম্বারের ছেলে হেলাল উদ্দীনের তরুণ সমাজসেবক হিসেবে এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী হেলাল উদ্দীন ও উম্মে সালমার বিয়ের আনুষ্ঠানিকতা ছিল শুক্রবার।

উখিয়া পালং গার্ডেনে এই আয়োজন হওয়ার কথা ছিল। করোনার কারণে গণজমায়েত নিষিদ্ধ এবং লকডাউন হওয়ায় হেলাল উদ্দীন তার বিয়ের আনুষ্ঠানিকতা বাতিল করেন। বিয়ের আনুষ্ঠানিকতার অর্থ অসহায় মানুষদের জন্য দেন হেলাল উদ্দীন দম্পতি।

এ ব্যাপারে জানতে চাইলে যুবক হেলাল উদ্দীন বলেন, পরিকল্পনা অনুযায়ী বিয়ের সব ধরনের আয়োজন ছিল ২৭ মার্চ। কিন্তু করোনার কারণে শুধু আকদ সম্পন্ন করা হয়েছে। সেখানে দুই পরিবারের মাত্র কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন।

তিনি বলেন, দেশের এমন পরিস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা ভালো লাগবে না। তাই কিছু অর্থ অনুদান দিয়ে আমরা অসহায় মানুষের কষ্ট লাঘবে চেষ্টা করলাম মাত্র।

কক্সবাজারের অ্যাডিশনাল এসপি (প্রশাসন) ইকবাল হোসেন জানান, নিম্ন আয়ের মানুষকে সহায়তা দিতে গঠিত করোনা সহায়তা তহবিলে হেলাল-সালমা নবদম্পতি ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন। এটি একটি ভালো উদ্যোগ, তাদের মতো সবাইকে হতদরিদ্র মানুষের জন্য এগিয়ে আসা দরকার।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর