ব্রেকিং:
করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় গণপরিবহন ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ
  • রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

সর্বশেষ:
বাঘাইছড়িতে কাচালং নদীতে গোসল করতে নেমে এক পাহাড়ী মেয়ে নিখোঁজ বাঘাইছড়িতে জীপ ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ২ রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ১৮৬ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছে ১১৯ জন, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৬৭ জন লংগদুতে প্রেমে ফাটলের জেরে ফাঁস দিলো কিশোরী
১৩৬৭

ভাষা শহীদদের প্রতি রাঙামাটিবাসীর বিনম্র শ্রদ্ধা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২০  


রাঙামাটি সদর প্রতিনিধিঃ- মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য সহকারে অমর একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেছে রাঙামাটির সর্বস্তরের জনসাধারণ।

শুক্রবার ২০শে ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে এগারোটার পর থেকে রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হতে থাকেন জেলা প্রশাসন, পুলিশ বাহিনীসহ বিভিন্ন বাহিনী, রাজনৈতিকদল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী ও স্থানীয় জনসাধারণ। 

রাত ১২টায় একুশের প্রথম প্রহরে শহীদ বেদিতে প্রথম পুষ্পমাল্য অর্পণ করেন রাঙামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। তার নেতৃত্বে জেলা প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা নিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণে অংশগ্রহণ করে। এরপরই শহীদদের স্বরণে রাঙামাটি জেলা পুলিশ বাহিনীর পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করে পুলিশ সুপার মোঃ আলমগীর কবির।

 

 

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ মাঈন উদ্দিন চৌধুরী, কোতয়ালী থানার অফিসার ইনচার্জসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

এদিকে ডিসি-এসপির পরপরই ভাষা শহীদদের স্বরণে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারী-বেসরকারি অফিস ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের স্মরণের পাশাপাশি তাদের রূহের মাগফেরাত কামনা করা হয়। 

এর আগে একুশের প্রথম প্রহরের সময় অমর একুশের কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ বাজানো হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর