আলোকিত রাঙামাটি
  • শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

ভূমিহীন-গৃহহীনদের সারথী হয়েছেন প্রধানমন্ত্রী: পলক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে ভূমিহীন-গৃহহীনদের সারথী হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষে বর্তমান সরকার দেশের ৯ লাখ ভূমিহীন-গৃহহীনকে জমি-বাড়ি উপহার দেয়ার পরিকল্পনা করেছে। সে পরিকল্পনার বাস্তবায়ন শুরু হয়েছে। একজন মানুষও গৃহহীন থাকবে না।

শনিবার সকালে নাটোরের সিংড়ায় ৬০টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাখে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর শেষে এসব কথা বলেন তিনি।  এ সময় উপস্থিত ছিলেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আশরাফুল ইসলাম, সিংড়ার ইউএনও এমএম সামিরুল ইসলাম প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, দেশের মেহনতি মানুষের কল্যাণে কাজ করতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৯ বছর আগের দর্শনকে অনুসরণ করে বিশ্বব্যাপী টেকসই উন্নয়নের সূচক নির্ধারণ করেছে জাতিসংঘ। দেশের স্বাধীনতাকে পূর্ণতা দিতে বর্তমান সরকার নিরলস কাজ করে যাচ্ছে। মানুষের চাহিদা নির্ধারণ করে তাদের উন্নয়নে কাজ করছে সরকার। সবার জীবনমান উন্নয়নের মধ্যে দিয়ে আজন্ম লালিত সুখী-সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণে সক্ষম হবো আমরা।

তিনি আরো বলেন, বর্তমান সরকার বাংলাদেশকে মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলছে। জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার পাশাপাশি অসহায় মানুষের দুঃখ-দূর্দশা দূর করতে পাশে দাঁড়িয়েছি আমরা। দেশের সব ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমির মালিকানাসহ বাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে।

এর আগে, গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ৬৫ হাজার ৭২৬টি বাড়ি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নাটোরের সাতটি উপজেলায় খাস জমির উপর প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ৫৫৮টি সেমিপাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। এরমধ্যে বড়াইগ্রামের ১৬০টি বাড়ির চাবি-দলিল হস্তান্তর করেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস, বাগাতিপাড়ায় বাড়ির চাবি-দলিল হস্তান্তর করেন এমপি মো. শহিদুল ইসলাম বকুল, নাটোর সদরে ১৬২টি বাড়ির চাবি-দলিল হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি