আলোকিত রাঙামাটি
  • রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
করোনা জয় করে কাজে যোগ দিলেন কাপ্তাই থানার ওসি নাসির রাঙামাটিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন কাপ্তাইয়ে ১১ হাজার ফলজ, বনজ চারা বিতরণ করলো রাঙামাটি জেলা পরিষদ নানিয়ারচরে মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত সিভিল সার্জনের হাতে চিকিৎসা সরঞ্জাম তুলে দিলেন দীপংকর তালুকদার কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রঃ প্রতিদিন ৮ জন রোগীর নমুনা সংগ্রহে জেলা সিভিল সার্জনের নির্দেশনা রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ২৪ জন, এ নিয়ে মোট আক্রান্ত ৪৪২
২০৭

‘মর্নিং বার্ড’ লঞ্চ ডুবি পরিকল্পিত হত্যাকাণ্ড: নৌ প্রতিমন্ত্রী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৯ জুন ২০২০  

ফাইল ছবি


ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মর্নিং বার্ড লঞ্চ দুর্ঘটনাকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

সোমবার বিকেলে দুর্ঘটনাস্থল পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

দুর্ঘটনা কবলিত লঞ্চটি উদ্ধার প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, আমরা নৌ বহিনী, কোস্ট গার্ডসহ সবার সঙ্গে কথা বলেছি। এটি একটি ছোট লঞ্চ। তাদের কাছে যেসব উদ্ধার উপকরণ আছে তা দিয়েই ম্যানুয়াল পদ্ধতিতে লঞ্চটি তোলা সম্ভব।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় গত কয়েক বছরে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নৌ দুর্ঘটনা শূন্যের কোঠায় নেমে এসেছে। কিন্তু করোনকালীন সময়ে পরিকল্পিতভাবে এই দুর্ঘটনাটি ঘটানো হয়েছে।

তিনি বলেন, এই দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ দিনের ভেতর তারা রিপোর্ট দেবেন। পরে সেই অনুযাযী ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, লঞ্চ পরিচালনার ক্ষেত্রে যদি এর মালিকদের কোনো গাফিলতি পাওয়া যায় তবে মালিকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। 

প্রতিমন্ত্রী বলেন, এই দুর্ঘটনার সিসি ফুটেজ দেখে মনে হয়েছে- এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। 

তিনি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে বলেন, তাৎক্ষণিকভাবে নিহতদের দাফন ও সৎকারে জন্য ১০ হজার টাকা করে দেয়া হচ্ছে। এছাড়া নিহতদের পরিবারকে দেড় লাখ টাকা করে দেয়া হবে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর