আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাজস্থলীতে সিএনজি উল্টে কলেজছাত্রী নিহত, আহত ২
  • শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১১ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১০১৫, মোট সুস্থ- ৯২৪, মোট মৃত্যু- ১৫ জন।
১২৮৪

মসজিদে মাস্ক পরা নিশ্চিত করতে জেলা প্রশাসনের উদ্যোগ গ্রহণ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনা ভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণ প্রতিরোধের লক্ষে রাঙামাটি শহরের বিভিন্ন মসজিদে জুমার নামাজের সময় মুসল্লিদের মাস্ক বিতরণ ও মাস্ক পরাসহ সামাজিক দুরত্ব বজায় রাখার নিশ্চয়তা করতে জেলা প্রশাসনের উদ্যোগ নিয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) দুপুরে রাঙামাটি জেলা প্রশাসনের কালেক্টরেট জামে মসজিদে যাওয়া মুসল্লিদের মাস্ক পরা নিশ্চয়তা ও মাস্ক বিতরণ করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অপরদিকে বনরুপা জামে মসজিদে জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টরের (এনডিসি) মোঃ আরিফুল ইসলামের নেতৃত্বে মাস্ক পরা নিশ্চয়তা ও মাস্ক বিতরণ করেন।

এ সময় রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দীন, বৃহত্তর বনরুপা বাজার সমিতির সভাপতি আবু সৈয়দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

এছাড়া রাঙামাটি শহরের রিজার্ভ বাজার তবলছড়িসহ বিভিন্ন মসজিদে জেলা প্রশাসনের উদ্যোগ মাস্ক পরা নিশ্চয়তা, মাস্ক বিতরণ ও সামাজিক দুরত্ব বজায় রেখে নামাজ আদায়সহ জনসচেতনা সৃষ্টির উদ্যোগ গ্রহন করা হয়েছে। সবাই যদি মাস্ক পরিধান করি তাহলে এই মহামারি নিয়ন্ত্রণ রাখা সম্ভব হবে। তাই ঘরের বাইরে গেলে অবশ্যই সকলের মাস্ক ব্যবহার করা উচিত বলে জানান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টরের (এনডিসি) মোঃ আরিফুল ইসলাম।

এদিকে, মাস্ক বিতরণকালে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ নির্দেশ প্রদান করেন, মাস্ক বিহীন কোন মুসল্লি যাতে মসজিদে প্রবেশ না করে। তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলা করে আমরা প্রথম পর্ব পার করছি এখন দ্বিতীয় পর্ব। এখন যদি সচেতন না হই তাহলে সামনে শীত, এই শীতে করোনার তান্ডব ঠেকানো যাবে না। আমরা মানুষকে সচেতন করছি আমরা যেন করোনার এই দ্বিতীয় পর্বটি সুস্থ ভাবে পার করতে পারি।

এদিকে প্রশাসকের নির্দেশে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে শুক্রবার দুপুরে জুমার নামাজ আদায় করেন ধর্মপ্রাণ সাধারণ মুসল্লিগণ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর