আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ভারত-বাংলাদেশ সীমান্তে ৩০ টি অত্যাধুনিক একে-৪৭ অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ আটক ৩
  • বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
সারাদেশে ধর্ষণ-নির্যাতন বন্ধ এবং অপরাধীদের শাস্তির দাবীতে রাঙামাটিতে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন রাঙামাটিতে নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৯০০, মোট সুস্থ- ৮৫০, মোট মৃত্যু- ১৩ জন।
১৪১৪

মহিলাকে প্রকাশ্যে নির্যাতন করলো জেএসএস (মূল) দলের নেতা তরুণ চাকমা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২২ মে ২০২০  

প্রতীকি ছবি


নিজস্ব প্রতিবেদকঃ- বাঘাইছড়ি উপজেলার খেদারমারা ইউনিয়নের পূর্ব খেদারমারা গ্রামের জেএসএস (মূল) দলের এক নেতার বিরুদ্ধে এক মহিলাকে প্রকাশ্যে নির্যাতন করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মহিলা মেম্বার পদে প্রতিদ্বন্দিতাকারী নন্দিতা চাকমাকে প্রকাশ্যে নির্যাতন ও লাঞ্ছিত করেছে স্থানীয় জেএসএস (মূল) দলের নেতা তরুণ চাকমা।

জানা যায়, এই তরুণ চাকমা জেএসএস (মূল) দলের চাঁদা কালেক্টর অর্থ্যাৎ তিনি জেএসএস (মূল) দলের হয়ে সরাসরি চাঁদা আদায় করেন।

ঘটনা সূত্রে জানা যায়, গত ২১/০৫/২০২০ইং তারিখে জেএসএস (মূল) দলের চাঁদা কালেক্টর তরুণ চাকমা পূর্ব খেদারমারা গ্রামে মদ পান ও চাঁদা আদায়ের জন্য যায়। এ সময় নন্দিতা চাকমার সাথে দেখা হলে তরুণ চাকমা নন্দিতা চাকমার কাছে চাঁদা দাবী করে। নন্দিতা চাকমা চাঁদা দিতে অস্বীকার করলে কথা কাটাকাটি শুরু হয় এবং এক পর্যায়ে তরুণ চাকমা উত্তেজিত হয়ে প্রকাশ্যে দিবালোকে নন্দিতা চাকমা কে মারধোর ও মাঠের মাঝে সকলের সামনে পরিদেয় বস্ত্র খুলে লাঞ্ছিত করে। 

এদিকে নাম প্রকাশ না করার শর্তে এক এলাকাবাসী বলেন, গত নির্বাচনে জেএসএস (মূল) দলের বিরুদ্ধে নির্বাচন করা এবং আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুণরায় প্রার্থী হওয়ার অভিযোগ তুলে মূলত নন্দিতা চাকমাকে নির্যাতন করা হয়। সকলের সামনে পরনের কাপড় খুলে নন্দিতা চাকমাকে পারিবারিক ও সামাজিক ভাবে অপদস্ত করাকে স্থানীয়রা ভালো চোখে দেখেনি, কিন্তু তারা নিরুপায়।

এদিকে, বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য স্থানীয় জেএসএস (মূল) দলের নেতারা নিজেরাই বিচার করার চেষ্টা করছে এবং কাউকে না জানানোর জন্য সকলকে হুমকি প্রদান করেছে। ফলে নন্দিতা চাকমা বর্তমানে আহত অবস্থায় বিনা চিকিৎসায় নিজ বাড়ীতে অবস্থান করছেন এবং সকল যোগাযোগ বন্ধ রয়েছে।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে স্থানীয় মানুষের মাঝে বিরুপ প্রতিক্রিয়া ও ক্ষোভ বিরাজ করছে।

অন্যদিকে, সাধারণ জনগণের সাথে বিষয়টি নিয়ে কথা বলতে চাইলে কেউ ভয়ে মুখ খুলতে রাজী হননি।

এদিকে এ বিষয়ে স্থানীয় জেএসএস (মূল) দলের নেতা তরুণ চাকমা’র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর