আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
‘৩ পার্বত্য জেলায় মোতায়েন হচ্ছে বিশেষায়িত পুলিশ’
  • সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

‘মানুষকে ভালো রাখতে সবসময় চিন্তা করেন শেখ হাসিনা’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  


পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, দেশের মানুষকে ভালো রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় চিন্তা করেন। তার আমলেই বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।

শুক্রবার বিকেলে বরিশাল সদরের চরকাউয়া ইউপির আশ্রয়ণ প্রকল্পে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, পদ্মাসেতুর কাজ আগামী বছর শেষ হয়ে যাবে। বরিশালের মানুষও ট্রেনে চড়বে। তখন সড়ক পথে তিন বা সাড়ে তিন ঘণ্টায় বরিশালের মানুষ রাজধানীতে যেতে পারবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য এসব কিছুই সম্ভব হয়েছে। দেশের মানুষ যাতে ভালো থাকতে পারে সে কথাই সবসময় প্রধানমন্ত্রী চিন্তা করেন।

প্রতিমন্ত্রী বলেন, অর্থনৈতিক দুর্বলতার কারণে এক সময় অনেকে ঠাট্টা করেছিল। কিন্তু এখন বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয় এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশ হিসেবে বাংলাদেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে।

করোনা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে প্রতিমন্ত্রী বলেন, অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার করোনার ভ্যাকসিন উদ্ভাবন করেছে। তাদের ভ্যাকসিন সেরাম ইনস্টিটিউট উৎপাদন করছে। এরমধ্যে বুধবার ভারত থেকে ২০ লাখ ভ্যাকসিন দেশে পৌঁছেছে। আরো ৫০ লাখ ভ্যাকসিন ফেব্রুয়ারির ৬ তারিখে পৌঁছে যাবে। এই ভ্যাকসিন পৃথিবীর সব জায়গায় দেয়া হচ্ছে। এটা নিলে আপনারা সুরক্ষিত থাকবেন। প্রধানমন্ত্রী আপনাদেরকে সুস্থ-সবল রাখার জন্য টাকার দিকে চিন্তা করেননি।

স্থানীয়দের উদ্দেশ্যে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেন, গ্রামের মানুষ হিসেবে আপনাদের মনের জোর অনেক। তারপরও আপনাদের প্রতি অনুরোধ, করোনা সংক্রমণ রোধে ও নিজেকে সুস্থ রাখতে মাস্কটা ব্যবহার করুন। বাংলাদেশের অর্থনৈতিক যে উন্নয়ন হচ্ছে, তার সুফল পেতে হলে বেঁচে থাকতে হবে। এজন্য মাস্ক ব্যবহার করতে হবে, ভ্যাকসিন নিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ, চরকাউয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, মহানগর ছাত্রলীগ নেতা মাহাদ প্রমুখ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি