ব্রেকিং:
রাঙামাটির কাপ্তাই উপজেলাতে নতুন করে করোনায় আক্রান্ত ১ জন, মোট আক্রান্ত ৬৯ জন
  • বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
রাজস্থলীতে ৫০ শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ প্রশংসনীয় ব্যতিক্রমী উদ্যোগঃ কাপ্তাই-চট্টগ্রাম সড়কে স্বয়ংক্রিয় জীবাণুনাশক ট্যানেল স্থাপন স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না, সংক্রমণের আশঙ্কা রাজস্থলীতে রাঙামাটিতে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতসহ সামাজিক দূরত্ব ও বাজার মনিটরিংয়ে মাঠে নেমেছে রাঙামাটি জেলা প্রশাসন কাউখালীতে জনপ্রতিনিধিদের মাঝে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বিতরণ
১১১

মানুষের জীবন বাঁচাতেই করোনার কীট আমদানি করেছেন মেয়র জাহাঙ্গীর

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

মানুষের জীবন বাঁচাতেই করোনা ভাইরাসের কীট আমদানি করেছেন গাজীপুরের মেয়র জাহাঙ্গীর


করোনা ভাইরাস মোকাবিলায় সারা পৃথিবীই হিমশিম খাচ্ছে। এ অবস্থায় করোনা ভাইরাস শনাক্তকরণের জন্য ব্যাক্তিগত উদ্যোগে র‍্যাপিড কীট আমদানি করেছেন কেউ কেউ।  তাদের মধ্যে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমও একজন। সরকারের কাছ থেকে অনুমতি ছাড়াই তিনি জনগণের উপকারের কথা ভেবে ব্যাক্তিগত উদ্যোগে এসব কীট আমদানি করেছেন।  এমনকি তার মতো আরো কয়েকজন সারাদেশে এসব কীট আমদানি করে সেগুলো রোগ নির্ণয়ের জন্য বিতরণও করছেন।

কিন্তু মেয়র জাহাঙ্গীর আলমের এই কীট আমদানিকে কেন্দ্র করে একটি আন্তর্জাতিক গণমাধ্যম বিষয়টিকে নিয়ে নেতিবাচক খবর প্রকাশ করছে। তবে দেশের এই সংকটকালীন সময়ে অনুমোদনের জন্য বসে না থেকে মানুষের কল্যাণে আমদানি করা কীটগুলো বিতরণের দাবি করেছেন সাধারণ মানুষ।

এ বিষয়ে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, চীনে এই কীট ব্যবহার করেই করোনা ভাইরাস মোকাবিলায় সফল হয়েছে। তাই দেশের এই সংকটকালীন সময়ে আমি নিজের টাকায় এসব কীট আমদানি করেছি। এখানে সিটি করপোরেশনের এক পয়সাও খরচ হয়নি। অনুমোদন ছাড়া আমদানির বিষয়ে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, আইন আগে না, মানুষের জীবন আগে? আমি মানুষের জীবন বাঁচাতেই এই কাজ করেছি। মানুষ যখন মৃত্যুর ঝুঁকিতে, তখন কোনো আইন চলে না। মানবতার কল্যাণের জন্যই আমি করোনা ভাইরাসের র‍্যাপিড  কীট আমদানি করেছি। মানুষের জীবন বাঁচাতে গিয়ে আমি কোনো অপরাধ করিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর