আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
নানিয়ারচরে দুই সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত তিন পার্বত্য জেলায় নিয়োগ তত্ত্বাবধান করবে মন্ত্রণালয়
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৩৬, মোট মৃত্যু ১৭ জন। মোট ভ্যাকসিন প্রদান করা হয়েছে- ৩২,১৪৭ জনকে।

মানুষের মুখে মাস্ক তুলতে পেরেছি, এটাই স্বার্থকতা: কাপ্তাইয়ে ইউএনও

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  


কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- কাপ্তাইয়ে লকডাউনের তৃতীয় দিনে প্রশাসনের প্রচার প্রচারণা এবং ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

বুধবার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত কাপ্তাই উপজেলা নির্বাহী হাকিম ও নির্বাহী অফিসার মুনতাসির জাহান সাপ্তাহিক হাট বড়ইছড়ি বাজার ও কাপ্তাই সড়কে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। 

এ সময় তিনি সরকারি নির্দেশ অমান্য করে সড়কে গাড়ী চলাচল, অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রাখার অভিযোগে সড়ক পরিবহন আইনের ২০১৮ এর বিভিন্ন ধারায় ৪টি মামলা দায়ের ও ২ হাজার টাকা এবং দণ্ডবিধির ১৮৬০ এর ১৮৮ ধারায় ৭টি মামলায় ১ হাজার ৪শ' টাকা জরিমানা আদায় করেন।

গত দু'দিন ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করায় মানুষের মাঝে যথেষ্ট সচেতনতার সৃষ্টি হয়েছে। অধিকাংশ মানুষই মাস্ক ব্যবহার করছে বলে সংশ্লিষ্টরা জানান।

কাপ্তাই থানার উপ পরিদর্শক রাকিবুল হাসান ও উপজেলা নির্বাহী দপ্তরের অফিস সুপার সিরাজুল ইসলাম ভ্রাম্যমান আদালতকে সহায়তা করেন। 

অভিযানে ইউএনও মুনতাসির জাহান উপস্থিত সাংবাদিকদের বলেন, মানুষের মুখে মাস্ক তুলতে পেরেছি এটাই প্রশাসনের স্বার্থকতা। তিনি জনগণকে সার্বক্ষনিক মাস্ক পরে চলাচল এবং প্রয়োজন ছাড়া বাইরে ঘুরাফেরা না করার অনুরোধ জানান।

এদিকে, লকডাউনের তৃতীয় দিনে সাপ্তাহিক হাট বড়ইছড়ি বাজারে প্রচার প্রচারণা চালিয়েছে কাপ্তাই থানা পুলিশ। থানার ওসি মোঃ নাসির উদ্দীনের নেতৃত্বে পুলিশ সদস্যরা এই অভিযানে নেতৃত্ব দেয়।

উল্লেখ্য, লকডাউন শুরু হওয়ার দিন থেকেই উপজেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সরকারি নির্দেশনা মানাতে প্রচার-প্রচারণার পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আসছেন। এতে জনগণের মাঝে বেশ সচেতনতার সৃষ্টি হয়েছে।
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি