ব্রেকিং:
রাঙামাটিতে নতুন করে ২ জন করোনায় আক্রান্ত, এনিয়ে মোট আক্রান্ত ৫৮ জন
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
বাঘাইছড়িতে কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহের লটারি অনুষ্ঠিত করোনায় স্কুল বন্ধ কাপ্তাইয়ে অনলাইন ক্লাসের জনপ্রিয়তা বাড়ছে মুষলধারে বৃষ্টি, কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের আশংকা করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার ‘নগদ অর্থ সহায়তা’ প্রদান
১৮৭

মির্জাপুরে বিনামূল্যে করোনা টেস্টের নমুনা সংগ্রহ বুথের উদ্বোধন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৩ মে ২০২০  

ফাইল ছবি


টাঙ্গাইলের মির্জাপুরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় সরকারি হাসপাতালে (স্বাস্থ্য কমপ্লেক্সের) প্রধান ফটকের সামনে বিনামূল্যে করোনা ভাইরাস টেস্টের নমুনা বুথের উদ্বোধন হয়েছে।

করোনা ভাইরাস টেস্টের নমুনা বুথের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক। এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম, হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শাওলিন সুলতানা, ডা. নাছরিন সুলতানা, ডা. ফাহমিদা বায়েজ কাকন, মেডিকেল টেকনোলজিস্ট জুয়েল হোসেন, মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) এজাজুল হক এবং পরিসংখ্যানবিদ মৃদুলুর রহমান।

শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক বলেন, মির্জাপুর উপজেলা একটি গুরুত্বপূর্ণ উপজেলা। টাঙ্গাইলের ১২ উপজেলার মধ্যে বাবা মেয়েসহ সর্বাধিক ১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন একজন।্ এ পর্যন্ত করোনার ভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৯০ জনের। বিপুল সংখ্যক জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় হাসপাতালে করোনা ভাইরাস নমুনা বুথের ব্যবস্থা করা হয়েছে। এখন থেকে যে কোন এলাকা থেকে আসা লোকজন দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত হাসপাতালে এসে করোনার নমুনা দিতে পারবেন। এর আগেও হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য সহকারীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য জন্য উপজেলা প্রশাসনের সহযোগিতায় বিনামূল্যে পিপিই, ম্যাক্স, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন উপকরণ দেওয়া হয়েছে।

একই কথা জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন এবং মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মো. সায়েদুর রহমান।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি উপজেলা প্রশাসনের সহযোগিতায় এলাকার লোকজনকে সেবা দিতে। করোনার এই দুর্যোগের সময় হাসপাতালের প্রতিটি চিকিৎসক ও স্বাস্থ্য সহকারীরা নিরলস ভাবে এলাকায় কাজ করে যাচ্ছেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর