আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ২০ জন, এ নিয়ে মোট আক্রান্ত ৬৭৭ রাঙামাটিতে বহুল প্রতীক্ষিত করোনা শনাক্তের পিসিআর ল্যাবের উদ্বোধন
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৫৪, কাপ্তাই- আক্রান্ত ১০৩, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৫, রাজস্থলী- আক্রান্ত ১০, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৭৭, মোট সুস্থ- ৫৬২, মোট মৃত্যু- ১০ জন।
৭৪৯

মুজিববর্ষকে স্মরণীয় রাখার লক্ষ্যে রাজস্থলীতে স্মারক বৃক্ষরোপণ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৯ জুলাই ২০২০  


রাজস্থলী প্রতিনিধিঃ- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী কে স্মরণীয় করে রাখার লক্ষ্যে রাজস্থলী উপজেলার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড টেকসই সামাজিক উন্নয়ন এর আয়োজনে, রাঙামাটির রাজস্থলী উপজেলার মহব্বত পাড়াকেন্দ্রে স্মারক বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১৯ জুলাই) সকাল ১০টার দিকে সাস্থ্যবিধি অনুসরন করে রাজস্থলী উপজেলা মহববত পাড়া কেন্দ্রে স্মারক বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন পাড়া কেন্দ্রের সভাপতি মাওলানা নুরুল হক পেশ ইমাম রাজস্থলী জামে মসজিদ।

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক মেম্বার আবুল হাসেম, কুইক্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পাইথুইঅং খিয়াং, বিদ্যালয়ের শিক্ষক মনোয়ারা বেগম মুন্নি, কিশোরী, লাবণ্য তঞ্চঙ্গ্যা, আজমিনা খানম মাহিয়া, ময়রি আকতার, তাসফিয়া সুলতানা, মুবাশিরুল ইসলাম মুনকাছির ও নুশরাত জাহান নুরি প্রমুখ। 

অর্থনৈতিক ও পরিবেশ উন্নয়নে বৃক্ষরোপণ বাধ্যতামূলক মন্তব্য করে মাওলনা নুরুল হক বলেন, প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিরাট ভূমিকা রয়েছে। তেমনি সুষম অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রেও এর গুরুত্ব অপরিসীম। মুজিববর্ষে রোপণ করা প্রতিটি গাছ ‘স্মারক বৃক্ষ’ হিসেবে উল্লেখ করে বলেন, মুজিব বর্ষকে পৃথিবীর বুকে লালিত করতে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে। প্রতিটা বাড়ির আঙ্গিনায় অন্তত ২টি করে বৃক্ষরোপণ করার আহবান জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর