আলোকিত রাঙামাটি
  • শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

মুজিববর্ষে রাঙামাটিতে ২৬৮ গৃহহীন পরিবার পাবে নতুন ঘর

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি

ইমতিয়াজ ইমন (সদর) প্রতিনিধিঃ- মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারসমূহকে পুনর্বাসন করার কার্যক্রম চলছে রাঙামাটিতে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৩ জানুয়ারী উপকারভোগী পরিবার সমূহের কাছে গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। সেই আলোকে রাঙামাটি জেলায় ২৬৮টি ঘর প্রস্তুত করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারী) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এ কথা জানান।

তিনি বলেন, “পরিবার প্রতি ২ শতাংশ খাসজমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একক গৃহ নিমার্নের মাধ্যমে ও পুনর্বাসনের লক্ষে সারাদেশে ১ম পর্যায়ে ৬৯,৯০৪টি গৃহ নির্মানের কাজ চলমান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে আগামী ২৩ জানুয়ারী সকাল ১০ টায় সারাদেশে একযোগে ৬৯,৯০৪ জন উপকারভোগী পরিবারের মধ্যে জমি ও ঘর প্রদান কার্যক্রম শুভ উদ্বোধন করবেন। ”

তিনি আরো বলেন, “সারাদেশের ন্যায় রাঙামাটি পার্বত্য জেলার ১০টি উপজেলায় ১ম পর্যায়ে নির্মিত ঘর উপকারভোগীদের নিকট মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে হস্তান্তর করা হবে। প্রত্যেক উপজেলার উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, উপকারভোগী, সাংবাদিকবৃন্দ উপস্থিত থাকবেন।”

প্রতিটি উপজেলায় টাস্কফোর্স কমিটি কর্তৃক নির্বাচিত পরিবারের গৃহ নির্মান কার্যক্রমের ১ম পর্যায়ে রাঙামাটি সদরের ৬০টি, কাপ্তাই উপজেলায় ৩০টি, রাজস্থলী উপজেলায় ৬২টি, বরকলে ১৯টি, বাঘাইছড়িতে ৩৫টি, লংগদুতে ৩৪টি এবং নানিয়ারচরে ২৮টি গৃহ সম্পন্ন হয়েছে এবং উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হবে।

উক্ত সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রানী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো মামুন সহ জেলার কর্মরত সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি