আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
‘৩ পার্বত্য জেলায় মোতায়েন হচ্ছে বিশেষায়িত পুলিশ’
  • সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

মেয়র পদে ৫, কাউন্সিলর ৪৩ ও কাউন্সিলার ২০ প্রার্থীর মনোনয়ন জমা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২১  

ফাইল ছবি

ইমতিয়াজ ইমনঃ- চতুর্থ ধাপে রাঙামাটি পৌরসভা নির্বাচনে রবিবার ছিলো মনোনয়নপত্র জমাদানের শেষ দিন। আর এরই আলোকে রবিবার (১৭ জানুয়ারী) বিকাল ৫ টার মধ্যে রাঙামাটি পৌরসভা নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীর পক্ষ থেকে মনোনয়নপত্র জমা দিয়েছে প্রার্থীরা।

রবিবার (১৭ জানুয়ারী)  দুপুর পর্যন্ত রাঙামাটি পৌরসভার মেয়র পদে ৫ জন।

এরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপির প্রার্থী এ্যাডভোকেট মামুনুর রশিদ, জাতীয় পার্টির প্রজেশ চাকমা, গণতান্ত্রিক পার্টির মোঃ আব্দুল মান্নান রানা, স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দে। এছাড়া কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে ২০ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির পক্ষ থেকে গত নির্বাচনে প্রার্থী ঘোষণা করলেও এবারের নির্বাচনে কোন প্রার্থী দেয়নি তারা।

রবিবার (১৭ জানুয়ারী) সকালে রাঙামাটি নির্বাচন কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে বিএনপি’র প্রার্থী এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুনসহ অন্যান্য স্বতন্ত্র মেয়র প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরপরে পর্যায়ক্রমে আওয়ামী লীগ মনোনীত বিভিন্ন কাউন্সিলর প্রার্থীরা একে একে তাদের মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করেন। মনোনয়নপত্র জমাদানের সময় বিএনপি’র প্রার্থী এ্যাডভোকেট মামুনুর রশিদ মামুনসহ দলের অন্যান্য শীষ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, বিকেল ৩টায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র আকবর হোসেন চৌধুরী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। এ সময় জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাকর্মীসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রার্থীরা বলেন, আমরা জনগণের সেবা করতে চাই। একজন সেবক হিসেবে জনগণের সুখ- দুঃখে পাশে থাকার চিন্তা নিয়ে প্রার্থী হিসেবে দাঁড়িয়েছি। এলাকাবাসীর দোয়া এবং ভালোবাসা নিয়ে এলাকার উন্নয়নের স্বার্থে প্রার্থী হয়েছি। ভোটারদের তারা ভোট গ্রহণের সময় পাশে থাকার অনুরোধ জানান এবং পাঁচ বছর জনগণের সেবক হয়ে কাজ করার জন্য সুযোগ করে দেওয়ার আহ্বান জানান।

রাঙামাটি সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল রহমান জানান, শান্তিপূর্ণ ভাবে মনোনয়নপত্র জমাদানের কার্যক্রম পরিচালনা করা হয়েছে। প্রার্থীরা সবাই স্বাস্থ্য বিধি মেনে একে একে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। আর ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারী ও মনোনয়নপত্র বাছাই ১৯ জানুয়ারী। প্রত্যাহারের শেষ সময় ২৬ জানুয়ারী। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪ই ফেব্রুয়ারী।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি