আলোকিত রাঙামাটি
  • রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে মোট করোনায় আক্রান্ত- ৯২৭, মোট সুস্থ- ৮৮৭, মোট মৃত্যু- ১৪ জন।
১৪৩১

রাইখালীতে সন্ত্রাসীদের হামলায় যুবলীগ সভাপতিসহ গুরুতর আহত ৩

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০  

 গুরুতর আহত ডানে অভিনাশ দাশ ও বামে রাইখালী ইউপি যুবলীগ সভাপতি বিপ্লব সেন লাতু ছবি: আলোকিত রাঙ্গামাটি


কাপ্তা্ই (রাঙামাটি) প্রতিনিধিঃ- কাপ্তাই উপজেলাধীন রাইখালী ইউনিয়নের ডলুছড়ি এলাকায় সশস্ত্র সন্ত্রাসী হামলায় রাইখালী ইউনিয়ন যুবলীগের সভাপতি বিপ্লব সেন লাতুসহ ৩ জন গুরুতর আহত হয়েছে। 

আহত অন্যরা হলেন- ইউনিয়ন যুবলীগ কর্মী মোঃ তৌহিদুল ইসলাম তপু (২৭) এবং নৌকার মাঝি অবিনাশ দাশ (৪৫)। তারা সকলেই রাইখালী ইউনিয়নের নারানগিরি এলাকার বাসিন্দা। 

গত বুধবার (২৩ সেপ্টেম্বর) রাত আনুমানিক ১১টায় এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। 

আহতদের মধ্যে যুবলীগ কর্মী তৌহিদুল ইসলাম তপুর অবস্থা গুরুতর হওয়ায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত যুবলীগ সভাপতি বিপ্লব সেন লাতু এবং নৌকার মাঝি অবিনাশ দাশ বর্তমানে উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন আছে। উপজেলা হাসপাতালের চিকিৎসকরা জানান, আহত ইউনিয়ন যুবলীগের সভাপতি বিপ্লব সেন লাতুর মাথায় ৩টি সেলাই করা হয়েছে। 

আহত যুবলীগ সভাপতি বিপ্লব সেন লাতু জানান, তিনি এবং তার অপর দু'সঙ্গী গতকাল (বুধবার) রাত ১০টায় সাংগঠনিক কাজে রাইখালীর ডলুছড়ির আলু মং মারমার বাড়ীতে অবস্থান করছিলেন। তারা রাত প্রায় ১১টায় ওই ঘর থেকে বের হওয়ার সাথে সাথে অজ্ঞাত নামা ৫-৬ জন পাহাড়ী সন্ত্রাসী অতর্কিত তাদের উপর হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা বড় বড় লাঠি এবং ধারালো অস্ত্র দিয়ে তাদের আঘাত করে। তাদের আত্ম-চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিকীর সহায়তায় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। 

বিপ্লব সেন লাতু আরো জানায়, মুখ বাঁধা থাকায় তারা সন্ত্রাসীদের চিনতে পারেনি। তিনি সুস্থ হলে থানায় মামলা করবেন বলে জানান।

এবিষয়ে জানতে চাওয়া হলে চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি বিষয়টি জেনেছেন, তবে এই বিষয়ে কেউ এখনো থানায় মামলা করেননি। কেউ মামলা করলে দোষীদের আইনের আওতায় আনা হবে।

 

আহত যুবলীগ নেতাকে দেখতে যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুই ছাইন চৌধুরী।

আহত ইউনিয়ন যুবলীগের সভাপতি বিপ্লব সেনকে বৃহস্পতিবার হাসপাতালে দেখতে এসে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুই ছাইন চৌধুরী সাংবাদিকদের জানান, অস্ত্রধারী জেএসএসের সন্ত্রাসীরা এই হামলা করেছে।

তিনি বলেন, এই অস্ত্রধারীদের গ্রেফতার না করলে ভবিষ্যতে পার্বত্য চট্টগ্রামে জাতীয় রাজনীতির অস্তিত্ব থাকবে না। তারা উপজেলা আওয়ামী লীগের পক্ষ হতে এই ঘটনার তীব্র নিন্দা জানান।  

রাইখালী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুইসাপ্রু মারমা, সাধারণ সম্পাদক ইউসুফ কার্বারী এই প্রতিবেদককে জানান, জেএসএসের অস্ত্রধারী সন্ত্রাসীরা এই হামলার সাথে জড়িত।

কাপ্তাই উপজেলা যুবলীগের সভাপতি নাছির উদ্দিন সাধারণ সম্পাদক তানভীর আহমেদ ছিদ্দিকী এক বিবৃতিতে এই সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা জানান এবং সন্ত্রাসী হামলার জন্য আঞ্চলিক দল জেএসএসের অস্ত্রধারী সন্ত্রাসীদের দায়ী করেন। তারা এঘটনায় দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

স্থানীয় আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জানান, বিগত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এবং জেএসএস প্রার্থীদের স্থানীয় সমর্থকদের মধ্যে পক্ষ-বিপক্ষ নিয়ে সৃষ্ট দ্বন্দের জের ধরেই এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর