ব্রেকিং:
কাপ্তাইয়ের রাইখালীতে ইউপি সদস্য মংচিং মারমাকে অপহরণ করেছে দুর্বৃত্তরা রাঙামাটিতে দুর্বৃত্তের হামলায় ইউপিডিএফের এক কর্মী নিহত
  • বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৫ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাজস্থলীতে জোনকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃ ভাষা দিবস উপলক্ষে রাঙামাটিতে শুরু হয়েছে অমর একুশে বই মেলা পাহাড়ের প্রতিটি এলাকায় সরকারের উন্নয়ন কর্মকান্ড পৌছে দিতে কাজ করছে বেশ কয়েকটি বিভাগ ও প্রতিষ্ঠান: এ,কে,এম মামুনুর রশিদ বাঘাইছড়িতে ট্রাক্টর উল্টে প্রাণ গেলো চালকের কঠোর আন্দোলনের হুশিয়ারী, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যানের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ
৬৫৩

রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে দেড় টন মাছ উদ্ধার

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  


রাঙামাটি সদর প্রতিনিধিঃ- রাঙামাটিতে অবৈধভাবে পাচারকালে দেড় টন মাছ উদ্ধার করেছে বাংলাদশে মৎস্য উন্নয়ন করপোরশেন (বিএফডিসি)। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকা।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ভোর রাতে কয়লারমুখ ফাঁড়ি এলাকা থেকে এ মাছ উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটি কয়লারমুখ সীমান্তপাড় ফাঁরি এলাকায় অভিযানে নামে বাংলাদশে মৎস্য উন্নয়ন করপোরশেনরে রাঙামাটি জেলা ব্যবস্থাপক লে. কমান্ডার এম. তৌহিদুল ইসলাম। 

এসময় কিছু অসাধু ব্যবসায়ী রাঙামাটি কাপ্তাই হ্রদের প্রায় দেড় টন মাছ অবৈধভাবে পাচারের জন্য একটি ছোট ট্ট্রাক (পিকআপ) করে নিয়ে যাচ্ছিল। এসময় রাঙামাটি বিএফডিসি কর্মকর্তারা গাড়িটি আটক করে এবং দেড় টন মাছ জব্দ করেন। এসময় ট্রাক মালিক ও চালককে আটক করে জেলা মৎস্য উন্নয়ন অধিদপ্তরের নিয়ে আসা হয়।

এ ব্যাপারে বাংলাদশে মৎস্য উন্নয়ন করপোরশেনরে রাঙামাটি জেলা ব্যবস্থাপক লে. কমান্ডার এম. তৌহিদুল ইসলাম বলেন, মাত্র ৬০০ কেজি মাছের শুল্ক দিয়ে অবৈধ পথে দেড় টন মাছ পাচার করতে চেষ্টা করছিল একটি চক্র। কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে তাৎক্ষণিক আমরা মাছগুলো উদ্ধার করতে পেরেছি। যার বাজার প্রায় মূল্য ৩ লক্ষ টাকা। দীঘিনাল, মারিশ্যা থেকে সরকারী রাজস্ব ফাঁকি দিযে মাছগুলো নিয়ে যাচ্ছিলো ব্যবসায়ীরা। জব্দকৃর্ত মাছ পরে নিলাম করা হবে। অভিযান চলাকালে চালক ও ট্রাক মালিকে মুছলেখা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, রাঙামাটি কাপ্তাই হ্রদের মাছের সুরক্ষার জন্য এটি একটি নিয়মিত অভিযান। একই সাথে যারা শুল্ক ফাঁকি দিবে, তাদের সব মাছ বাজেয়াপ্ত করা হবে। এছাড়া অসাধু মাছ ব্যবসায়ীদের বিরুদ্ধে বিশেষ নজরদাঁড়ি রাখা হয়েছে বলেও জানান তিনি। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর