ব্রেকিং:
রাঙামাটিতে নতুন আরো ২ জন করোনা রোগী সনাক্ত, এই নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৫৫ জন
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
করোনা ভাইরাসের মাঝে রাঙামাটিতে ঈদুল ফিতর পালিত লংগদুতে স্বামী ও স্ত্রীর করোনা রিপোর্ট ২য় ধাপে নেগেটিভ এসেছে কাউখালীর ঘাগড়ায় দুস্থদের মাঝে উপহার সামগ্রী বিতরণ কাপ্তাইয়ে লোকালয় থেকে অজগর উদ্ধার, ন্যাশনাল পার্কে অবমুক্ত লংগদুতে আরো একজনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে বাঘাইছড়িতে সামাজিক দূরত্ব বজায় না রাখায় ২৬ মামলায় ১৮ হাজার ৪ শত টাকা জরিমানা করোনায় আক্রান্ত ব্যক্তিদের ঘরে ঘরে ঈদ উপহার পৌঁছে দিলেন রাঙামাটি জেলা প্রশাসন
১৯৪

রাঙামাটিতে আন্তঃকলেজ গণিত উৎসবের সমাপনী অনুষ্ঠিত

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২০  


রাঙামাটি গণিত ক্লাবের প্রথম বর্ষপূর্তি ও ২য় বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত আন্তঃকলেজ গণিত উৎসব ২০২০ এর ফাইনাল রাউন্ড এর পরীক্ষা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৬ ফেব্রুয়ারি) সকারে রাঙামাটি সরকারি কলেজের সম্মেলন কক্ষে উক্ত কর্মসূচী পালন করা হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ ও রাঙামাটি গণিত ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর মোঃ মঈন উদ্দীন। সভাপতিত্ব করেন রাঙামাটি সরকারি কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান ও রাঙামাটি গণিত ক্লাবের প্রধান উপদেষ্টা মোঃ জয়নাল আবেদীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ জনাব তুষার কান্তি বড়–য়া। রাঙামাটি সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ খলিলুর রহমান এবং লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ, রাঙামাটি পাবলিক কলেজ ও রাঙামাটি বিএম ইনস্টিটিউটের অধ্যক্ষগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি সরকারি কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও রাঙামাটি ক্লাবের উপদেষ্টা দীপক কুমার আচার্য্য।

গণিত উৎসবের সমাপনীর কার্যক্রম শুরু হয় সকাল ০৯:৩০ ঘটিকায় ফাইনাল রাউন্ডের পরীক্ষার মাধ্যমে। পরীক্ষায় পূর্বে মেধাতালিকায় উত্তীর্ণ রাঙামাটির মোট পাঁচটি কলেজের ১০০ জন শিক্ষার্থী অংশ নেয়। ফাইনাল রাউন্ডে মোট ১০০ জনের মধ্য থেকে ১০ জন মেধাবী (টপ-১০) শিক্ষার্থীকে বাছাই করা হয়।

পরীক্ষা পরবর্তী জাতীয় সংগীত এর মাধ্যমে আলোচনা সভা শুরু হয়। জাতীয় সংগীতের পর রাঙামাটি সরকারি কলেজ মাঠে কবুতর এবং বেলুন উড়ানোর মাধ্যমে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আলোচনা সভায় রাগামাটি গণিত ক্লাবের সভাপতি মোঃ শহীদুজ্জামানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন রাঙামাটি গণিত ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমিন ও রাঙামাটি গণিত ক্লাবের প্রতিষ্ঠাতা মোহাম্মদ মহিউদ্দিন নাঈম শুভেচ্ছা বক্তব্য রাখেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মঈন উদ্দীন বলেন গণিত বিভাগের ছাত্রছাত্রীরা উদ্যোগ নিয়ে রাঙামাটি গণিত ক্লাব গঠন করেছে যা বর্তমানে পুরো রাঙামাটি ব্যাপী “গণিতের ভয় করব জয়” স্লোগানে ছাত্র-ছাত্রীদের মন থেকে গনিতে ভীতি দূর করার জন্য কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ কার্যক্রমের জন্য গণিত ক্লাবের সদস্যরা প্রশংসা পাওয়ার যোগ্য। 
রাঙামাটিতে প্রতিটি কলেজের অধ্যক্ষদের কাছে এই ক্লাবের কার্যক্রম পরিচালনা করার পরামর্শ ও সহযোগিতা চান। তিনি ছাত্র-ছাত্রীদেরকে স্বতঃস্ফূর্তভাবে ক্লাবের সকল কার্যক্রমে অংশগ্রহণের জন্য উৎসাহিত করেন।

আলোচনা সভার পর পরিক্ষায় বাছাইকৃত দশজনকে পুরস্কার হিসেবে গণিত বিষয়ক বিভিন্ন বই প্রদান করা হয়। প্রথম তিনজনকে ক্রেস্ট প্রদান করা হয়।

5

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর