আলোকিত রাঙামাটি
  • শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

রাঙামাটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

।।রাঙামাটি (সদর) প্রতিনিধি।। “মহান একুশে ফেব্রুয়ারী” আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাঙামাটি জেলা আওয়ামী লীগ, পৌর ও সদর উপজেলা শাখাসহ সকল অঙ্গ সংগঠনের আয়োজনে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (২১ ফেব্রুয়ারী) বিকেলে রাঙামাটি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন, খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি।

এ সময় আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মো: কামাল উদ্দিন, দপ্তর সম্পাদক রফিক আহমদ তালুকদা, জেলা কৃষক লীগের সভাপতি জাহিদ আক্তার, সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সাওয়াল উদ্দিন, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলমসহ জেলা আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতারা কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, ৫২ থেকে ৭১ এই সময় হচ্ছে রক্তের ইতিহাস। আর রক্তের বিনিমিয়ে আমাদের এ দেশ স্বাধীন হয়েছে। ৫২ ভাষার দাবিতে সেদিন আমাদের সূর্য সন্তান রফিক, সালাম, বরকত, শফিক, জব্বারসহ অসংখ্য জাতির সন্তানরা সেদিন শহীদ হয়েছিলেন। আর ভাষার জন্য তারা জীবন উৎসর্গ করার কারণেই একুশে ফেব্রুয়ারী আজ আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি পেয়েছে। যাদের বিনিময়ে বাংলা ভাষার অধিকার থেকে শুরু করে স্বাধীনতা পর্যন্ত অর্জিত হয়েছে। যাদের রক্তের বিনিময়ে প্রতিষ্ঠা পেয়েছে মাতৃভাষা বাংলা তাদের প্রতি জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি। আর একুশের চেতনায় উজ্জীবিত হয়ে সকলকে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহবান জানান তিনি।

আলোচনা সভা শেষে ভাষা আন্দোলনের সকল শহীদের আন্তার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি