• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ১৮৬ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছে ১৩৬ জন, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৫০ জন কাপ্তাই নৌ-বাহিনী ঘরে ঘরে পৌঁছে দিল ত্রাণ সামগ্রী বাঘাইছড়িতে কাচালং নদীতে গোসল করতে নেমে এক পাহাড়ী মেয়ে নিখোঁজ কাপ্তাইয়ে ইউএনও এবং সেনাবাহিনীর গাড়ী দেখে পালিয়ে গেল দোকানীরা
১১২৮

রাঙামাটিতে করোনা মোকাবেলায় মাঠে নেমেছে প্রশাসন, ফাঁকা রাস্তাঘাট

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সরকারের ছুটি ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল থেকে রাঙামাটির রাস্তা গুলোতে পুলিশের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। রাস্তায় তেমন লোকজন নেই বললেই চলে।

সকাল থেকে সেনাবাহিনীর উপস্থিতি টের পাওয়া না গেলেও সকাল ১০ টার দিকে ৪ টি মোবাইল টিমে ভাগ হয়ে সেনাবাহিনী রাঙামাটির বিভিন্ন পাড়া, মহল্লায় টহল দিবে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসনের এনডিসি।

সকাল থেকে বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ ১ জনের বেশী দুই জন এক সাথে হাটতে দিচ্ছে না। রাঙামাটি জেলা শহরকে লক ডাউন না করলেও রাঙামাটি শহরের একমাত্র গণপরিবহন সিএনজি অটোরিক্সা বন্ধ থাকায় রাঙামাটি কার্যত লকডাউন হয়ে গেছে। 

প্রয়োজনে দুই একজন মোটর সাইকেল নিয়ে ঘরের বাইরে বের হচ্ছে। তবে রাঙামাটি শহরের রিজার্ভ বাজার সহ বেশ কিছু এলাকায় শ্রমজীবী মানুষেরা কাজে যোগ দিতে দেখা গেছে। তাই এ সব এলাকায় প্রশাসনের মোবাইল টিমের উপস্থিতি নিশ্চিত করার দাবী জানিয়েছে সচেতন মহল। 

কয়েকজন শ্রমজীবী মানুষের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, কোম্পানি মাল নিয়ে এসেছে তাদের মালামাল ট্রাক থেকে আনলোড করতে হবে। মালামাল আনলোড না করলে ব্যবসায়ীরা বিক্রি করতে পারবে না। তাই আমাদের কাজে যোগ দিতে হয়েছে।

এদিকে রাঙামাটি জেলা শহরের প্রধান শ্রমজীবীর অবস্থান হচ্ছে ফিসারি ঘাটে। রাঙামাটি ফিসারি ঘাটে মাছের লোড আনলোড বন্ধ না হওয়ায় কাজে যোগ দিয়েছে রাঙামাটির শত শত শ্রমজীবী মানুষ। 

সরকারের ঘোষণা থাকলেও ফিসারি বন্ধ দেয়ায় রাঙামাটির বিভিন্ন এলাকার বিশাল একটি অংশ এই ফিসারিতে অবস্থান করে একে অন্যের সাথে গায়ে গালা লাগিয়ে চলাচল করতে দেখা গেছে।



এই বিষয়ে ফিসারিতে চাকুরী করা কয়েকজন বলেন, জেলেদের মাছ ধরা বন্ধ হয়নি। প্রতিদিনই মাস আসছে বিভিন্ন উপজেলা থেকে তাই মাছ গুলো প্যাকেজিং ও ট্রাকে লোড করে ঢাকায় নিয়ে যেতে আমাদের কাজ করতে হচ্ছে। ফিসারি বন্ধ ঘোষণা করলে আমরা কাজ বন্ধ করে দিবো। এ বিষয়ে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের কাউকে পাওয়া যায়নি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর