আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়ির দূর্গম অঞ্চলে সেনাবাহিনীর অভিযানে ২টি একে-৪৭ ও এসএমসি রাইফেলসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার
  • রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১২ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১১ জন করোনায় আক্রান্ত হয়েছে, মোট আক্রান্ত- ১০৩২, মোট সুস্থ- ৯২৮, মোট মৃত্যু- ১৫ জন।
৩৪১

রাঙামাটিতে ছাত্র পরিষদের নেতা-কর্মীদের নিয়ে মতবিনিময় সভা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২০  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 


নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটি শহরের কাঠালতলী এলাকার অস্থায়ী কার্যালয়ে শুক্রবার (৩০ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের রাঙামাটি জেলায় অবস্থানরত বিশ্ববিদ্যালয় ও কলেজের সিনিয়র নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলার সিনিয়র নেতৃবৃন্দরা।

মতবিনিময় সভায় (পিসিএনপি) রাঙামাটি জেলার ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম এর সভাপতিত্বে ও পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মোঃ হাবিব আজমের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলার অর্থ সম্পাদক মোঃ ইব্রাহিম।

বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সহ-অর্থ সম্পাদক মোঃ আতাউর, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ নাজিম আল হাসান সহ রাঙামাটি সরকারি কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সিনিয়র ছাত্ররা।

বক্তারা মতবিনিময় সভায় বলেন, “শ্রেনীভেদ নয়, অধিকার সবার। রাষ্ট্রের সমান সুযোগ পেতে দিন দেশের সব নাগরিকদের। পাহাড়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা অগ্রাধিকার পাচ্ছে পাক, আমরা তাদের প্রতিপক্ষ নই। কিন্তু বাঙালীদেরও অধিকার দেয়া হউক, অধিকার সবার, রাষ্ট্র হউক সকলের। পাহাড়ে বাঙালী ছাত্র-ছাত্রী বলে অবহেলার কোন সুযোগ নেই রাষ্ট্রের। প্রতি পদে পদে বিমাতাসুলভ আচরণ করা বাঙালীদের আজ দেয়ালে পিঠ ঠেকে গেছে এবং ছাত্র সমাজ জাগ্রত হলে অধিকার ফিরে আসবেই। পাহাড়ে মৌলিক অধিকার প্রতিষ্ঠিত করতে সকল নাগরিককে আহ্বান জানানো হয়”।

অন্যান্য বক্তারা আরো বলেন, “পাহাড়ে আজ বাঙালী ছাত্র-ছাত্রীরা উচ্চ শিক্ষার ক্ষেত্রে পিছিয়ে পড়ছে, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা যেভাবে সরকারি-বেসরকারি ভাবে সুযোগ সুবিধা পাচ্ছে, বাঙালী ছাত্র-ছাত্রীরা তা পাচ্ছে না। তাই পাহাড়ের বাঙালী ছাত্র-ছাত্রীদের সকল ক্ষেত্রে সম-অধিকার দিতে হবে। সরকারের বিশেষ নজর দিতে হবে পাহাড়ে বাঙালী সহ পিছিয়ে পড়া সকল সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষা যাতে নিতে পারে। পার্বত্য চট্টগ্রামে শিক্ষার সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে অবৈধ অস্ত্র উদ্ধার করে আঞ্চলিক সন্ত্রাসী সংগঠন জেএসএস ও ইউপিডিএফকে নিষিদ্ধ করে উক্ত সংগঠনের সশস্ত্র-সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে হবে। বাঙালীরা আজ একটি একক মিলিত প্লাটফর্মে দাড়িয়েছে, জয় আসবেই”।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর