আলোকিত রাঙামাটি
  • রোববার   ১২ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
করোনা জয় করে কাজে যোগ দিলেন কাপ্তাই থানার ওসি নাসির রাঙামাটিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন কাপ্তাইয়ে ১১ হাজার ফলজ, বনজ চারা বিতরণ করলো রাঙামাটি জেলা পরিষদ নানিয়ারচরে মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত সিভিল সার্জনের হাতে চিকিৎসা সরঞ্জাম তুলে দিলেন দীপংকর তালুকদার কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কেন্দ্রঃ প্রতিদিন ৮ জন রোগীর নমুনা সংগ্রহে জেলা সিভিল সার্জনের নির্দেশনা রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ২৪ জন, এ নিয়ে মোট আক্রান্ত ৪৪২
১৬৯১

রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত ২৭, মোট আক্রান্ত ১৮৩ জন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২২ জুন ২০২০  


॥ রাঙ্গামাটি প্রতিনিধি ॥ দেশে করোনা শনাক্তের ৫৮ দিন পর্যন্ত রাঙামাটি জেলা করোনা পজেটিভ না থাকলেও গত ৬ মে রাঙামাটিতে প্রথম বারের মতো করোনা শনাক্ত হয়ে রাঙামাটি জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগী। 

রাঙামাটিতে করোনা শনাক্তের ৪৬ দিনে এসে রাঙামাটি জেলায় দুই দফায় রাঙামাটি জেলায় ২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। রাঙামাটি জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৮৩ জন। মারা গেছে ৫ জন। তার মধ্যে রাঙামাটির কাপ্তাই উপজেলায় ১৩ জন, রাঙামাটি সদরের ১১ জন এবং বাঘাইছড়ি উপজেলায় ৪ জন করোনা শনাক্ত হয়।

এদিকে কাপ্তাই উপজেলায় ২ জনের রিপোর্ট দ্বিতীয় দফায় পজেটিভ এসেছে।

রাঙামাটির করোনা ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, গতকাল দু দফায় সিভাসু ও বিআইডআইটি থেকে ৫৯ জনের রিপোর্ট হাতে পাওয়া গেছে। তার মধ্যে ২৮ জনের রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে এবং ৩১ জনের নেগেটিভ পাওয়া গেছে। তার মধ্যে রাঙামাটির রিজার্ভ বাজার ১ নং ওয়ার্ড কাউন্সিলার হেলাল উদ্দিনের মায়ের করোনা পজেটিভ পাওয়া গেছে। এই নিয়ে রাঙামাটি জেলায় মারা গেছে ৫ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছে ২০ জন। করোনায় জয়ী হয়েছে ৮১ জনের।

রাঙামাটি জেলায় মোট কোয়ারেন্টাইন করা হয়েছে ৩১৫৫ জনকে। তার মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ১০৯৪ জন, হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২০৬১ জন। কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছে ৩৯৭৮ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ৮১ জন। রাঙামাটি থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে ১৮১৩ জনের। তার মধ্যে ১৫৮৭ জনের নমুনা হাতে পাওয়া গেছে। রিপোর্ট বাকী রয়েছে ২২৬ জনের।

রাঙামাটি ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, আক্রান্ত সকলেই এখনো ভালো আছে। অনেকেই বাড়ীতে আইসোলেশনে আছে। অন্যরা রাঙামাটিতে প্রতিষ্ঠিত আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্ত সকলকে নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আশা করছি সকলেই ভালো ও সুস্থ থাকবে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর