আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
নানিয়ারচরে দুই সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত তিন পার্বত্য জেলায় নিয়োগ তত্ত্বাবধান করবে মন্ত্রণালয়
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৩৬, মোট মৃত্যু ১৭ জন। মোট ভ্যাকসিন প্রদান করা হয়েছে- ৩২,১৪৭ জনকে।

রাঙামাটিতে মাঠে রয়েছে প্রশাসন, লকডাউন না মেনে ঘরের বাইরে জনগণ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

ইমতিয়াজ ইমন (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটির হাটবাজারগুলোতে প্রায় কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি দূরে থাক, মানুষের মাস্ক পরতেও অনীহা। অনেকের সঙ্গে মাস্ক থাকলেও তা রেখেছেন পকেটে বা মুখের নিচে থুতনিতে। অধিকাংশের কাছে মাস্কও নেই। এছাড়া গতবারের লকডাউনে হাত ধোয়া বা স্যানিটাইজার ব্যবহারের মানুষের মাঝে সচেতনতা দেখা গেলেও এবারের লকডাউনে সাধারণ মানুষের মাঝে কোন প্রতিক্রিয়াও নেই বললেই চলে। তাই সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণের তীব্রতাও জনগণের মধ্যে প্রভাব ফেলেনি। জনসমাগম ঘটে এমন বেশকিছু স্থান ঘুরে সোমবার এ চিত্র দেখা গেছে।



এদিকে, করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে কঠোর হচ্ছে সরকার। বাংলাদেশ পুলিশ, রাঙামাটি জেলা প্রশাসনসহ বিভিন্ন সংস্থা অভিযান শুরু করেছে। জেলা প্রশাসনের প্রতিনিয়ত দুইটি মোবাইল কোর্ট অভিযান চালিয়ে মাস্ক না পরার অপরাধে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অপরদিকে, পুলিশের পক্ষ থেকে জেলায় মাস্ক পরার উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু হয়েছে। সকালে শহরের দোয়েল চত্ত্বরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ সহ পুলিশের উদ্ধতর কর্মকর্তাদের মাঠে থেকে জনগনকে বাসায় থাকার জন্য আহবান জানিয়েছে।

এছাড়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার শহরের বনরুপা, রিজার্ভবাজার, তবলছড়ি সহ বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালিত করে বারবার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ সহ জনগনকে সচেতন থাকার জন্য আহবান জানান।

সোমবার (৫ এপ্রিল) সকালে বনরুপা, রিজার্ভ বাজারে গিয়ে দেখা যায়, পাইকারি ও খুচরা বাজারে ক্রেতাদের ভিড়। বেশির ভাগ ক্রেতা ও বিক্রেতার মুখে মাস্ক নেই। সামাজিক দূরত্ব মেনে চলা দূরে থাক,  ধাক্কাধাক্কি করেও চলতে দেখা যায় মানুষদের।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি