আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
নানিয়ারচরে সেনা টহলে সন্ত্রাসীদের গুলিবর্ষণ, পাল্টা গুলিতে ইউপিডিএফ সন্ত্রাসী সাজেক চাকমা নিহত
  • শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ১৮ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১০৫২, মোট সুস্থ- ৯৪৪, মোট মৃত্যু- ১৫ জন।
১৪৪১

রাঙামাটিতে মাস্ক ব্যবহারে কঠোর হচ্ছে প্রশাসন, ১০ জন কে জরিমানা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  



নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটিতে মাস্ক না পরে বাইরে বের হওয়ায় ১০ জনকে জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। করোনাভাইরাস প্রতিরোধে 'নো মাস্ক, নো সার্ভিস' ‘মাস্ক পরুন, সেবা নিন’ শীর্ষক প্রচারণা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনের লক্ষে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০ জনকে মাস্ক না পড়ায় ৪,৭০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

মঙ্গলবার (১০ নভেম্বর) রাঙামাটি সদরের বনরুপা বাজার, রিজার্ভ বাজার ও তবলছড়িতে অভিযান চালিয়ে এ জরিমানা হয়।

অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, শীত মৌসুমে করোনার সংক্রমণ বাড়তে পারে, এমন আশঙ্কায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়ন করতে প্রয়োজনে সামাজিক আন্দোলন, প্রচারাভিযানসহ যেভাবেই হোক এই কার্যক্রমের বাস্তবায়ন নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, মাস্ক ছাড়া কাউকে সরকারি ও বেসরকারি অফিসগুলোসহ দোকানপাটে সেবা না দেওয়ার অনুরোধ করেন। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরও বলেন, রাঙামাটিবাসীর কল্যাণে করোনা ভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ প্রতিরোধে জেলা প্রশাসনের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এ সময় জেলা শহরের বিভিন্ন জায়গায় মাইকিং, ব্যানার, দোকানে গিয়ে ‘নো মাস্ক, নো সার্ভিস’ সচেতনতামূলক লিফলেট লাগানো হয়। এছাড়াও পথচারীদের হাতে লিফলেট বিতরণ করা হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর