আলোকিত রাঙামাটি
  • শনিবার   ১৫ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০২ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ২ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৭৪, মোট সুস্থ- ১৪৩৫, মোট মৃত্যু ১৭ জন।

রাঙামাটিতে যেন ‘কেউ আর মানতে রাজি নয় লকডাউন’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 


ইমতিয়াজ ইমন (সদর) প্রতিনিধিঃ- করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে সারাদেশের ন্যায় প্রথমে ১ম সপ্তাহের লকডাউনের পর আবারো ৭ দিনের লকডাউনের সময় বাড়িয়ে সর্বাত্মক লকডাউন হিসেবে রাঙামাটিতে ১ম দিনে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল থেকে ২য় সপ্তাহের লকডাউনের প্রথম দিনে শহরের অভ্যন্তরে সিএনজি, মোটরসাইকেলসহ সব ধরনের যান চলাচল করতে দেখা গেছে। যেন ‘কেউ আর মানতে রাজি নয় লকডাউন’। যে যার মতো তাদের প্রয়োজনীয় কাজ কর্ম সারছেন। আর শহরে একমাত্র বাহন সিএনজি চলাচল করায় মানুষের উপস্থিতিও লক্ষ্য করা গেছে। 

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ ঠেকাতে প্রথমে সরকার ১ম সপ্তাহের লকডাউন দিলে প্রথম কয়েকদিন লোকজন কিছুটা বাড়ি ঘরে থাকলেও যতই দিন যাচ্ছে ততই মানুষ আর মানছে না। যে যার খুশি মতো ঘর থেকে বেড় হয়ে রাস্তায়, হাটবাজারের ঘোড়াঘুরি করছে। বাজারে আসা লোকজন মানছেন না সামাজিক দূরত্ব। রাঙামাটি শহরের কয়েকটি স্থানে পুলিশের তৎপরতা চোখে পড়লেও প্রধান প্রধান বাজারগুলোতে পুলিশের উপস্থিতি চোখে পড়েনি। শুধুমাত্র শহরের দোয়েল চত্বরে পুলিশের উপস্থিতি মাঝে মধ্যে লক্ষ্য করা যাচ্ছে। 

এদিকে, পরিস্থিতি সুষ্ঠভাবে বজায় রাখতে জেলা প্রশাসনের কয়েকটি মোবাইল কোর্ট টিম শহরের বিভিন্ন এলাকায় কাজ করছে। মাইকিং করে যারা মাস্ক ব্যবহার করছে না তাদের মাস্ক ব্যবহারের অনুরোধ জানাচ্ছে। ঘর থেকে অপ্রয়োজনে বের না হওয়ার আহবান জানাচ্ছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

অন্যদিকে, লকডাউনে রাঙামাটি শহরের কাঁচা বাজার, মুদির দোকান ও ঔষধের দোকান খোলা থাকলেও অন্যান্য সকল দোকানপাট, শপিংমল বন্ধ রয়েছে। 
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি