ব্রেকিং:
কর্ণফুলীতে নৌডুবি; নিখোঁজের ৪ দিন পর ভেসে উঠলো নিখোঁজ মা-শিশু পুত্রের লাশ
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির বিভিন্ন জায়গায় চতুর্থদিনের মত বোট মালিক ও চালকদের সাবধান করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা কাপ্তাইয়ে প্রাক-প্রাথমিক শিশু শিক্ষার্থীদের মাঝে খেজুর বিতরণ গুইমারায় প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও নগদ অনুদান প্রদান করলেন সেনাবাহিনী রাঙামাটি চট্টগ্রাম সড়কে বাস দূর্ঘটনায় আহত ৫ রাঙামাটিতে আন্তঃকলেজ গণিত উৎসবের সমাপনী অনুষ্ঠিত বাঙ্গালহালিয়ায় ব্লাড ব্যাংকের উদ্যোগে র‍্যালী ও ক্যাম্পেইন রাঙামাটিতে কর্ণফুলী আইটি লিঃ সদস্যদের প্রথম বেতন-ভাতা প্রদান বোট মালিক ও চালকদের সাবধান করতে রাঙামাটির বিভিন্ন জায়গায় জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা
৩৮৯

রাঙামাটিতে শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  


রাঙামাটি সদর প্রতিনিধিঃ- মাস্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশন শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদানের মাধ্যমে সুবিধা বঞ্চিত মেধাবী ছাত্র-ছাত্রীদেরকে সমাজ ও দেশের কল্যাণে কাজ করার সুযোগ করে দিচ্ছে বলে মন্তব্য করেছেন রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সততা, নৈতিকতা ও মূল্যবোধের চর্চা করে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার কাজে অবদান রাখতে হবে। তাই মাষ্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের মতো মানবিক সমাজ গঠনে তিনি সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাঙামাটি মাস্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে রাঙামাটি রিজার্ভ বাজার গীতাশ্রম এলাকায় মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি এস এম শামশুল আলমের সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, পৌর মহিলা কাউন্সিলর রুপসী দাশ গুপ্ত, রিজার্ভ বাজার গীতাশ্রমের সভাপতি আশিষ দাশ গুপ্ত, রাঙামাটি মাস্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি নন্দন দেবনাথ প্রমুখ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার আরো বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে বর্তমান আওয়ামী লীগ সরকারের গৃহীত উদ্যোগের সুফল পেতে শুরু করেছে পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত অঞ্চলের সুবিধা বঞ্চিত শিশুরা। অর্থাভাবে বা শিক্ষা উপকরণের অভাবে যেন কোনো শিক্ষার্থী ঝরে না পড়ে সে লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সরকার। সেদিকে বিশেষ দৃষ্টি রেখে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে উপহার হিসেবে বই তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আর এই ধারাবাহিকতায় দিন দিন বিদ্যালয়গুলোতে ঝড়ে পড়ার হার কমে এসেছে।

তিনি বলেন, শিক্ষার্থীরা শুধু বিদ্যালয়ে যাওয়া আসা করলে হবে না, মানুষের মতো মানুষ হতে হবে। নিজেকে সুশিক্ষিত করতে পারাটাই হবে শিক্ষার্থীদের মূল লক্ষ্য। আমরা পিছিয়ে পড়া শব্দটি আর ব্যবহার করতে চাই না, আমরা অগ্রসর হব, উন্নত-সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম এবং উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে লক্ষ্যে কাজ করে যাব। এ জন্য ছাত্র-ছাত্রীদের জোড়ালো ভাবে এগিয়ে আসার জন্য আহবান জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর