আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটির মগবানে বাড়ি থেকে ডেকে নিয়ে বৃদ্ধকে কুপিয়ে হত্যা করলো জেএসএস’র সন্ত্রাসীরা রাঙামাটিতে চলছে ৩য় দিনের লকডাউন, বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
  • সোমবার   ২৬ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১১ ১৪২৮

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৫৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ২৩৫২, মোট সুস্থ- ১৮৭৪, মোট মৃত্যু ২১ জন।

রাঙামাটিতে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের উপর প্রশিক্ষণ উদ্বোধন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- করোনা ভাইরাসের এই বৈশ্বিক মহামারীর সময়ে সংক্রমণ প্রতিরোধ এবং নিয়ন্ত্রণের উপর প্রশিক্ষণ একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়। ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্যকর্মীরা এই প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে প্রত্যন্ত এলাকার মানুষের মধ্যে করোনা ভাইরাসের মত প্রাণঘাতি ভাইরাস মোকাবেলায় সচেতনতা এবং করোনা ভাইরাসের এই বৈশ্বিক মহামারীর সময়ে সংক্রমণ প্রতিরোধ এবং নিয়ন্ত্রণের এই প্রশিক্ষণ কার্যকর ভূমিকা রাখবে বলে মন্তব্য করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

সোমবার (১৯ অক্টোবর) সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে সংক্রমণ প্রতিরোধ এবং নিয়ন্ত্রণের উপর ৪ দিনের প্রশিক্ষণ কোর্স উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।

রাঙামাটি পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বেগম শাহানওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ উদ্বোধনীতে উপস্থিত ছিলেন, সহকারি পরিচালক (সিসি) ডাঃ বেবী ত্রিপুরা, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডাঃ লেনিন তালুকদার এবং ডিপিও ডাঃ মোহাম্মদ আশিক হাসান জিকো।

প্রশিক্ষণে কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ, স্বাস্থ্য সেবা কেন্দ্রের সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ট্রায়াজ ব্যবস্থাপনা, আদর্শ সতর্কতামূলক পদক্ষেপ, কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে অতিরিক্ত সতর্কতা এবং পিপিই এর যৌক্তিক ব্যবহার, বৈশি^ক কোভিড-১৯ মহামারীকালীন সময়ে এমসিআরএএইচ সেবা ও পরিবার পরিকল্পনা সেবা বিষয়গুলি অন্তর্ভুক্তি আছে।
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি