• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ১৮৬ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছে ১৩৬ জন, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৫০ জন কাপ্তাই নৌ-বাহিনী ঘরে ঘরে পৌঁছে দিল ত্রাণ সামগ্রী বাঘাইছড়িতে কাচালং নদীতে গোসল করতে নেমে এক পাহাড়ী মেয়ে নিখোঁজ কাপ্তাইয়ে ইউএনও এবং সেনাবাহিনীর গাড়ী দেখে পালিয়ে গেল দোকানীরা
৩০৫

রাঙামাটিতে স্বপ্নবুনন’র করোনা রুখতে ৫০০ হ্যান্ড স্যানিটাইজার তৈরি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  


রাঙামাটি সদর প্রতিনিধিঃ- করোনা প্রতিরোধের লক্ষ্যে রাঙামাটিতে বিতরণের জন্য নিজ উদ্যোগে ৫০০ হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতনতামূলক যুব সংগঠন স্বপ্ন বুনন এবং বিতরণ করেছে ১০০০ মাস্ক।

করোন ভাইরাস (কভিড ১৯) একটি ভয়াবহ প্রাণঘাতী ভাইরাস। নাম মনে পড়তেই চোখে ভেসে উঠে বিশ্বের হাজারো লাশের মিছিল। বাংলাদেশে ইতিমধ্যে আঘাত হেনেছে এই প্রাণঘাতী ভাইরাস। করোনা প্রতিরোধে সরকারীভাবে নেওয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। 

পার্বত্য জেলা রাঙামাটি ও বিভিন্ন উপজেলায় সরকারী উদ্যোগের পাশা পাশি করোনা প্রতিরোধে স্বপ বুনন-করোনায় মানবিকতা প্রকল্পের আওতায় বিনামূল্যে বিতরণ করেছে ১০০০ মাস্ক এবং স্বপ্নবুনন এর সদস্যরা তৈরি করেছে ৫০০ হ্যান্ড স্যানিটাইজার যা প্রস্তুত করতে সহযোগিতা করেছে রাঙামাটি সরকারী কলেজের রসায়ন বিভাগ এর শিক্ষার্থীরা।

এই হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হচ্ছে দিন মজুর, শ্রমজীবি গরীব অসহায়দের মাঝে এবং জরুরী অবস্থায় যারা জাতির সেবায় কাজ করছেন যেমন চিকিৎসক ও নার্সদের মাঝে। এছাড়াও স্বপ্নবুনন অসহায় দিনমজুর ও শ্রমজীবিদের মাঝে এক সপ্তাহের বাজার রসদ বিতরণ করবে।

এছাড়াও লিফলেট বিতরণ, পোষ্টারিং, ও মাইকিং করেছে স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতনতামূলক যুব সংগঠন স্বপ্ন বুনন। 

কার্যক্রম সম্পর্কে স্বপ্ন বুনন এর চেয়ারম্যান প্রকৌশলী নূর তালুকদার মুন্না বলেন, বিশ্বের এই ক্রান্তি লগ্নে রাঙামাটিবাসীর সেবায় সদর উপজেলা এবং কাউখালী, বরকল, লংগদু, বিলাইছড়ি উপজেলা সমূহে কাজ করছে স্বপ্নবুনন।

বরাবরের মতই এ সকল কার্যক্রম পরিচালিত হচ্ছে বৃত্তবান এবং দাতা সদস্যদের আর্থিক সহযোগিতায়। সমাজের বৃত্তবানরা এগিয়ে আসলে এমন কার্যক্রম পরিচালনা করা আরো সহজ হবে বলে জানান তিনি। এছাড়াও তিনি যে সকল সদস্যরা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এবং যারা আর্থিক সহযোগিতা করছেন তাদের আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর