আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঘাইছড়ির রূপকারী ইউনিয়ন পরিষদের মেম্বার সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যা
  • শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৭

  • || ১৩ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় মোট আক্রান্ত- ১২৫৮, মোট সুস্থ- ১২১১, মোট মৃত্যু- ১৬ জন।

রাঙামাটিতে হাম-রুবেলা টিকা পাবে ১ লাখ ৩৮ হাজার শিশু

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২০  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে রাঙামাটিতে সংবাদ সম্মেলন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জাতীয় কর্মসূচির অংশ হিসেবে জেলায় ১২ ডিসেম্বর (২০২০) থেকে ২৪ জানুয়ারী (২০২১) পর্যন্ত এ টিকাদান ক্যাম্পেইন পরিচালিত হবে। জেলায় ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী মোট ১ লাখ ৩৮ হাজার ৮৪৩ শিশুকে ঠিকাদানের জন্য লক্ষ্য নির্ধারণ করা হয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

শুক্রবার (১১ ডিসেম্বর) সকালে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্রিফিংকালে জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা এইসব কথা বলেন।

এ সময় দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব এ কে এম মকছুদ আহমেদ, জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার মোঃ মোস্তফা কামাল, ক্যাম্পেইনের ওপর বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ক্যাম্পেইনের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ধন তঞ্চঙ্গ্যা। এসময় রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সময় সিভিল সার্জন ড. বিপাশ খীসা জানান, রাঙামাটি জেলায় ৪০২ জন ভ্যাক্সিনেটর, ১৫৯ জন সুপারভাইজারসহ অন্যান্য স্বেচ্ছাসেবক এই হাম-রুবেলা (এমআর) টিকাদান ক্যাম্পেইনে টিকাদান কেন্দ্রে দেড় মাসব্যাপী এই হাম-রুবেলা (এমআর) টিকাদান ক্যাম্পেইন চলবে।

তিনি আরো জানান, হাম রুবেলা রোগ সাধারণত শিশুদের হয়ে থাকে। ৯ মাস থেকে ১০বছর বয়সী শিশুদের এই টিকা দেওয়া হবে। এই টিকা দেওয়ার পর শিশুদের হয়তো কিছু সমস্যা দেখা দিতে পারে। এমনই কোন প্রভাব দেখা দিলে ভয় পাওয়ার কিছু নেই। আমরা চাই এই টিকা থেকে যেন একজন শিশুও বাদ না যায়। যার মাধ্যমে আমরা হাম রুবেলাকে জয় করতে চাই।

ক্যাম্পেইন সফল করতে অভিভাবকসহ সব মহলকে উদ্বুদ্ধ করতে সবার সহযোগিতা প্রয়োজন বলে জানান সিভিল সার্জন। তিনি বলেন, এ জন্য সংবাদ ও গণমাধ্যমের ভূমিকা অতি গুরুত্বপূর্ণ। অনুষ্ঠানে এ জেলায় করোনা কারণে মাস্ক ও সামাজিক দূরত্ব বজায় রেখে এই টিকাদান কার্যক্রম পরিচালনার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি