আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ভারত-বাংলাদেশ সীমান্তে ৩০ টি অত্যাধুনিক একে-৪৭ অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ আটক ৩
  • বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
সারাদেশে ধর্ষণ-নির্যাতন বন্ধ এবং অপরাধীদের শাস্তির দাবীতে রাঙামাটিতে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন রাঙামাটিতে নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৯০০, মোট সুস্থ- ৮৫০, মোট মৃত্যু- ১৩ জন।
২১৮৮

রাঙামাটিতে ৪ জনের দ্বিতীয় দফায় নমুনা পরিক্ষার করোনা ‘নেগেটিভ’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১১ মে ২০২০  

ফাইল ছবি


 

রাঙ্গামাটি প্রতিনিধিঃ- রাঙামাটিতে গত ৬ মে যে চারজনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিলো তাদের মধ্যে ৪ জনের রিপোর্ট দ্বিতীয় দফায় ‘নেগেটিভ’ এসেছে। তবে তাদের আবারো তৃতীয় দফায় নমুনা সংগ্রহ করে পাঠানো হবে।

সোমবার (১১ মে) সকালে চট্টগ্রাম থেকে আসা রিপোর্টে তাদের দ্বিতীয়বারের করোনা পরীক্ষার ফলাফলে ৪ জনের রিপোর্ট দ্বিতীয় দফায় ‘নেগেটিভ’ এসেছে বলে জানান রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা। তিনি বলেন, এর আগে রবিবার (১০ মে) সকালে রাঙামাটি সদর হাসপাতালের দায়িত্বরত সিনিয়র নার্স ও হাসপাতাল এলাকার মোল্লা পাড়ার একজনের রিপোর্ট নেগেটিভ আসে।

অন্যদিকে রাঙামাটি সদর হাসপাতালের দায়িত্বরত সিনিয়র নার্সের সংস্পর্শে যাওয়া ৯ জন ডাক্তার ও নার্সের যে রিপোর্ট পাঠানো হয়েছে তাও নেগেটিভ এসেছে বলে নিশ্চিত করেছেন সিভিল সার্জন।

আক্রান্ত এই চার জনের মধ্যে রাঙামাটি রিজার্ভ বাজার এলাকার ৯ মাসের এক শিশু, দেবাশীষ নগরের ১৯ বছরের এক তরুণ হাসপাতাল এলাকার মোল্লাপাড়ায় ৩৮ বছর বয়সী মহিলা ও ৫০ বছর বয়সী এক শ্রমিক রয়েছে।

তবে তাদের তৃতীয় দফায় আবারো নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনষ্টিটিউট অভ ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) পাঠানো হবে। আর তৃতীয় দফার রির্পোট না আসা পর্যন্ত আমরা তাদের করোনা মুক্ত বলা যাবে বলে জানান সিভিল সার্জন।

এদিকে সোমবার (১১ মে) পর্যন্ত রাঙামাটি জেলায় ২,১৪১ জনের কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ। রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১,৪৭১ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইনে রয়েছে ৬৭০। সোমবারে সকালে পূর্বে কোয়ারেন্টাইন থাকা সর্বমোট ১,৭৭৬ জন কোয়ারেন্টাইন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ৩৬৫জন। আইসোলেশনে কোন রোগী এখনো পর্যন্ত নেই।

এদিকে রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা জানান, চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজেজেজে (বিআইটিআইডি) ৪৬১ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তার মধ্যে ২৮০ জনের নমুনা নেগেটিভ পাওয়া গেছে। বাকি ১৮১ জনের নমুনার রিপোর্ট এখনো আসেনি বলে জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর