আলোকিত রাঙামাটি
  • শনিবার   ১৫ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০২ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ২ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৭৪, মোট সুস্থ- ১৪৩৫, মোট মৃত্যু ১৭ জন।

রাঙামাটি জেলা পরিষদের উদ্যোগে অগ্নিনির্বাপক সরঞ্জাম ও মাস্ক বিতরণ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

ইমতিয়াজ ইমন (সদর) প্রতিনিধিঃ- করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও অগ্নিকান্ডের দূর্ঘটনা এড়াতে সবাইকে সচেতন থাকার আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা। তিনি বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে সরকারের দেয়া লকডাউন কঠোর ভাবে পালন করতে হবে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে রাঙামাটির ১নং সুবলং ইউনিয়নের সুবলং বাজারের জন্য রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে অগ্নিনির্বাপক সরঞ্জাম ও সাধারণ মানুষের মাঝে ১ হাজার ৫০০টি মাস্ক বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমাদের সবাইকে সচেতন হতে হবে। সেই সাথে আমাদের অগ্নিকান্ডের দূর্ঘটনা এড়াতে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সামান্য অবহেলার কারণে আমাদের অনেক বড় বিপদ ঘটে যেতে পারে। আমরা যদি সবাই সবসময় সর্তক বা সাবধান থাকি তাহলে কিছুটা হলেও জানমাল রক্ষা করতে পারবো। তাই বাজারের আশে পাশে পর্যাপ্ত বালি, পানি ও অগ্নিনির্বাপক যন্ত্র রাখার পরামর্শ প্রদান করেন এবং যে কোন বিপদে প্রশাসনের সহায়তা নেওয়ার অনুরোধ জানান।

বিতরণকৃত সরঞ্জামগুলোর মধ্যে রয়েছে- ১ হাজার ফুট দেড় ইঞ্চি কাপড়ের পাইপ, ১০টি হেলমেট, ১০টি এপ্রোন, ১০ জোড়া জুতা, করোনা আপদকালীন ১ হাজার ৫০০টি মাস্ক। এসব সরঞ্জাম রাঙামাটি জেলা পরিষদের সদস্য সবির কুমার চাকমা বাজারের সমিতির আবেদনকারীর পক্ষে সুচিত্র চাকমাকে বুঝিয়ে দেন।

বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সুবলং ইউপি চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক পবিত্র চাকমা, ১৩২নং মিতিঙাছড়ি মৌজার হেডম্যান মিলন শংকর কারবারি, ১নং ধামাইছড়ার মৌজার কারবারি হৃদয় রঞ্জন চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি