আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ৯ জন, মোট আক্রান্ত ৪৫১
  • মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
দীঘিনালা বেইলী ব্রিজ সংস্কার প্রয়োজনে ২ দিন বন্ধ থাকবে বাঘাইছড়ি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ কাপ্তাইয়ে দুস্থ মহিলাদের মাঝে জেলা পরিষদের সেলাই মেশিন বিতরণ বাঘাইছড়িতে পাহাড়ধসে উপজেলা সদরের সাথে খেদারমারা ইউনিয়নের সড়ক যোগাযোগ বন্ধ কাপ্তাইয়ে দুদকের বির্তক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ সেলাই মেশিন, বাদ্যযন্ত্র ও নগদ অর্থ বিতরণ করলো দীপংকর তালুকদার করোনা জয় করে কাজে যোগ দিলেন কাপ্তাই থানার ওসি নাসির রাঙামাটিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন
৯২৬

রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার ‘নগদ অর্থ সহায়তা’ প্রদান

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ মে ২০২০  


কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- করোনা প্রতিরোধে কাপ্তাইসহ জেলার ১০ উপজেলায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট রাঙামাটি ইউনিট হত-দরিদ্র দু'হাজার পরিবারের মাঝে ৯০ লাখ টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইকোসেক প্রজেক্টের সহযোগিতায় জেলার ১৯টি কমিউনিটির ১৫শ' পরিবার ও প্রজেক্টের আওতাবর্হিভুত ৫শ' পরিবার মিলে মোট ২ হাজার পরিবারের মধ্যে প্রতি পরিবার পিছু ৪ হাজার ৫শ' টাকা হারে এই নগদ অর্থ প্রদান করা হয়েছে।

এরমধ্যে ইকোসেক প্রজেক্টের আওতাধীন সদর উপজেলায় ১শ' ১৭ পরিবার, কাপ্তাই উপজেলায় ৫শ' ৭৩, কাউখালী উপজেলায় ৩শ' ২৫, লংগদু উপজেলায় ৪শ' ৩৩, বরকল উপজেলায় ৫২ পরিবার। এছাড়া, প্রজেক্টের আওতাবর্হিভুত রাঙামাটি পৌর এলাকাধীন ১শ' ৩০ পরিবার, জুড়াছড়ি উপজেলায় ৭০, বিলাইছড়ি উপজেলায় ৭০, রাজস্থলী উপজেলায় ৭০, নানিয়ারচর উপজেলায় ৬০ এবং বাঘাইছড়ি উপজেলায় ১শ' পরিবার। সর্বমোট ২ হাজার পরিবারের মধ্যে প্রতি পরিবার পিছু ৪ হাজার ৫শ' টাকা হারে ৯০ লাখ টাকা মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আর্ন্তজাতিক রেড ক্রস কমিটির যৌথ সহযোগিতায় মানবিক সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে রাঙামাটি জেলার ১০টি উপজেলায় এই "নগদ অর্থ সহায়তা" প্রদান করা হয় বলে রাঙামাটি রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মাহফুজুর রহমান জানান। এছাড়া দূর্গম এসব উপজেলায় সীমাহীন কষ্ট করে নগদ অর্থ সহায়তা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করায় তিনি আইসিআরসি, ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য, ইউনিট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের আন্তরিক ধন্যবাদ জানান।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর