আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
কাপ্তাইয়ের রাইখালীর ডলুছড়িতে উপজাতীয় সন্ত্রাসীদের হামলায় রাইখালী ইউনিয়ন যুবলীগ সভাপতি বিপ্লব সেন লাতুসহ ৩ জন গুরুতর আহত
  • শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১০ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটতে করোনায় আক্রান্ত- ৮৯৪, মোট সুস্থ- ৮৩৭, মোট মৃত্যু- ১২ জন। রাঙামাটিতে বিএফডিসি কর্তৃপক্ষের সাথে মৎস্য ব্যবসায়ীদের বৈঠক
২৫৫৩

রাঙামাটি সদর হাসপাতালের প্রধান সড়কটি নিজেই এখন রোগী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  


রাঙামাটি জেনারেল হাসপাতালের একমাত্র প্রধান সড়কটির বেহাল অবস্থা ও চলাচলের অযোগ্য হয়ে পড়েছে প্রায়। সড়কটি যেন এখন নিজেই অসুস্থ রোগী হয়ে পড়ে আছে। দেখার যেন কেউ নেই। হাসপাতালের সড়কটি সংস্কার না করায় এলাকার জনসাধারণ ও রোগীবাহী গাড়ি চলাচলে ব্যাপক সমস্যার সৃষ্টি হচ্ছে বলে এলাকার সাধারণ মানুষ ও হাসপাতালে আসহায় রোগীরা জানিয়েছে। বিশেষ করে অসুবিধা হচ্ছে গর্ভবতী মা’দের।

গত দুই বছর যাবৎ সড়কটি মেরামত করার কথা উঠলেও এখন পর্যন্ত রাঙামাটি জেনারেল সদর হাসপাতালে একমাত্র যোগাযোগের সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে দিনের পর দিন। দিনে-রাত্রে আসা যাওয়া করতে মারাত্মক ঝুঁকি পোহাতে হচ্ছে হাসপাতালে আসা রোগীদের।

সরজমিনে গিয়ে দেখা গেছে, রাঙামাটি জেনারেল হাসপাতালে যাওয়ার একমাত্র সড়কটি খানা খন্দ সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে যাত্রীরা সীমাহীন দূর্ভোগের যাতায়াত করতে হচ্ছে জনসাধারণ ও স্কুলে যাওয়া আসা করা ছাত্র-ছাত্রীদের।

আর এই সড়ক দিয়ে মিনি ট্রাক, পিকআপ, সিএনজি, রোগীবাহী গাড়িসহ বিভিন্ন ধরনের যানবাহন নিয়ে প্রতিদিন প্রায় শতাধিক লোক এই সড়কে যাতায়াত করে। সড়কটির বেহাল অবস্থার কারণে চলাচল অযোগ্য হয়ে পড়ায় প্রায় প্রতিদিন কোনো না কোনো ছোটখাটো দুর্ঘটনার শিকার হচ্ছে। 

এছাড়া ছোট বড় মিলে সড়কটিতে প্রায় অসংখ্য গর্তের সৃষ্টি হয়েছে। বিভিন্ন যানবাহন বিশেষ করে রোগী নিয়ে যাওয়া সিএনজি, এ্যাম্বুলেন্স এসব গর্তে পড়ার কারণে রোগীদের মারাত্মক দূর্ভোগে পড়ে। আগামী বর্ষা মৌসুমের আগে যদি এই সড়কটি মেরামত করা না হলে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এই সড়কে দিয়ে যাতায়াত করা সিএনজি অটোরিক্সা চালক বাপ্পী দেবনাথ জানান, সড়কের বেহাল দশার কারণে হাসপাতালে আসা রোগী ও যাত্রীরা দূর্ভোগে পড়তে হচ্ছে। আর প্রায় সময় এই সড়ক দিয়ে উঠতে গিয়ে সড়কটি ছোট বড় গর্তের কারণে গাড়ির যন্ত্রাংশ নষ্ট হয়ে পড়ছে। গুরুত্বপূর্ণ এই সড়কটি সংস্কার না করার কারণে দিনের পর দিন ছোট বড় গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে হাসপাতালে আসা রোগীসহ স্কুলের যাতায়াতকারী ছাত্র-ছাত্রীদের। 

এদিকে এ ব্যাপারে পৌর কাউন্সিলর কালায়ন চাকমা জানান, রাঙামাটি জেনারেল হাসপাতালটি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের হস্তান্তরিত বিভাগ হওয়ায় ও জেলা পরিষদ থেকে এই সড়কটি মেরামত করে দেয়া কথা রয়েছে। তবুও হাসপাতালে আসা রোগী ও যাত্রীদের দূর্ভোগের কথা চিন্তা করে পৌরসভার পক্ষ থেকে দ্রুত এই সড়কটি মেরামতের কাজ করবেন বলে জানান তিনি।

এদিকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবিলম্বে জেনারেল হাসপাতাল প্রধান যাতায়াত সড়কটি দ্রুত সংস্কারে দাবি জানিয়েছে রোগীসহ এলাকার সাধারণ জনগণ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর