আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ভারত-বাংলাদেশ সীমান্তে ৩০ টি অত্যাধুনিক একে-৪৭ অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ আটক ৩
  • মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৮৯৮, মোট সুস্থ- ৮৫০, মোট মৃত্যু- ১৩ জন। রাঙামাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত সরকার তথ্য অধিকার আইন নিশ্চিত করার ফলে বর্তমানে জনগণকে তথ্য পেতে এখন আর কোন বাধা পেতে হয় না বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।
১৫২

রাজস্থলীতে ইউএনও’র নিরাপত্তার জন্য আনসার মোতায়েন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০  


রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধিঃ- উপজেলা পর্যায়ে সরকারের সমন্বয়কারী হিসেবে কাজ করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত, উপজেলা আইন শৃঙ্খলা রক্ষাকারী কমিটির সভাপতি ও তারা। এতে প্রায় ঝুঁকি নিয়ে তাদের ভাল কাজ করতে হয়। এর ফলে স্থানীয় পর্যায়ে স্বার্থন্বেষী মহল তাদের ওপর অসন্তুষ্ট হয়। এ নিয়ে বিভিন্ন সময় অপ্রীতিকর ঘটনা ও ঘটে।

বিশেষ করে পার্বত্য অঞ্চলের ইউএনও দের মাঠ পর্যায়ে কাজ করার সময় ঝুঁকির মধ্যে পড়তে হয়। সম্প্রতি দিনাজপুর ঘোরাঘাট উপজেলায় নির্বাহী অফিসার ওয়াহিদা খানমের ওপর হামলার পর সরকার দেশের সব নির্বাহী কর্মকর্তার নিরাপত্তায় আনসার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিশেষ সূত্রে জানা যায়, সারা দেশের উপজেলাতে ও আনসার মোতায়েন শুরু হয়েছে। আপাতত চার জন করে সশস্ত্র আনসার নিয়োগ দেওয়া হয়।

অপর দিকে নির্বাহী অফিসাররা এখনো উদ্বিগ্ন কেননা দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের ওপর বর্বর হামলার পর অনেক ইউএনও নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক ঘোড়াঘাটের প্রসঙ্গে টেনে সাংবাদিকদের বলেন, আগে তো কোন দিন এমন হয়নি, গত কয়েক দিন আগে দিনাজপুর ঘোড়াঘাট উপজেলায় নির্বাহী অফিসার কে অতর্কিত ভাবে হামলা করে সন্ত্রাসীরা। ফলে বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষনিক ঘোষনা দেন। ঘোষনার পরপর রাজস্থলী উপজেলায় নিরাপত্তার জন্য ৪ জন আনসার প্রেরণ করা হয়েছে। ফলে সার্বক্ষনিক তারা নির্বাহী অফিসারের বাস ভবন ও অফিসের নিরাপত্তা নিশ্চিত করবেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর