আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বান্দরবানে বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র-গুলি উদ্ধার
  • সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১০৩৮, মোট সুস্থ- ৯৪১, মোট মৃত্যু- ১৫ জন।
৪৫১

রাজস্থলীতে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  


রাজস্থলী প্রতিনিধিঃ- “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে (১৯ অক্টোবর) সোমবার সকালে উপজেলা হলরুমে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে দিনব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রতন আসামের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার শেখ সাদেকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা।

কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, কাপ্তাই তথ্য অফিসের সহকারী অফিসার মোঃ হারুন।

তিনি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ, তাই আজকের শিশুকে মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলার জন্য অভিভাবকদের প্রতি আহবান জানান।

সভায় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে শিশু ও নারী অধিকার আদায়ে নিরলশ ভাবে কাজ করছে। শিশু ও নারীদের উন্নয়ন ঘটাতে হলে প্রথমেই শিক্ষার হার বাড়াতে হবে তাহলেই সচেতনতা বৃদ্ধি পাবে। সকলকে শিক্ষার ব্যাপারে আরো সচেতন হওয়া প্রয়োজন এবং বাল্য বিবাহ সহ সকল অপরাধ কর্মকান্ড কমে যাবে।

তিনি আরো বলেন, বর্তমান বিশ্বে মহামারী করোনা প্রাদুর্ভাবে প্রতিনিয়ত মানুষ মারা যাচ্ছে। বিশ্বের উন্নত রাষ্ট্রগুলোর তুলনায় বাংলাদেশের মৃত্যুর হার তুলনামূলক কম, কারন জননেত্রী শেখ হাসিনার যুগউপযোগী পদক্ষেপ গ্রহণ করার কারনে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সবাইকে সচেতন থাকার আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, কৃষি কর্মকর্তা হাসিবুল হাসান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, গাইন্দা ইউপি চেয়ারম্যান উথান মারমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান স্বরশতি ত্রিপুরা, হ্যাডম্যান, ইউপি সদস্য ও শিক্ষক প্রমুখ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর