আলোকিত রাঙামাটি
  • শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

রাজস্থলীতে বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খাদে, আহত ৪

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার রাঙামাটি- বান্দরবান প্রধান  সড়কের সিনামা হল এলাকার বেইলি ব্রীজ ভেঙ্গে পাথর বোঝাই ট্রাক খাদে পড়ে গেছে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছে। রাঙামাটি-বান্দরবান সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। 

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার ১১টার সময় পাথর বোঝাই করে ট্রাকটি বান্দরবানে উদ্দেশ্যে যাওযার সময় ট্রাকটি ব্রীজের উপর উঠলে এ দুর্ঘটনা ঘটে। এতে বড় ধরনের হতাহতের কোন ঘটনা না ঘটলেও বন্ধ রয়েছে বান্দরবান জেলা সাথে রাঙামাটির সড়ক যোগযোগ। 

স্থানীয়রা জানায়, চন্দ্রঘোনা থেকে পাথর বোঝাই আসা ট্রাক ব্রিজের উপর উঠলে ব্রিজটি ভেঙে খালে পড়ে যায়। ট্রাকের ড্রাইভার গুরুতর আহত হলে স্থানীয়রা উদ্ধার করে দশ মাইল শারজা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান। অতিরিক্ত পাথর বোঝাইয়ের কারণে ভার সইতে না পেরে ব্রিজটি ভেঙে পড়েছে বলেই ধারণা স্থানীয়দের।

চন্দ্রোঘোনা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, স্থানীয়দের সহায়তায় আহত ড্রাইভার ও হেলপার কে উদ্ধার করা হয়েছে। আহতরা শঙ্কামুক্ত।

সড়ক ও জনপথ বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোসলেউদ্দিন জানায়, ব্রীজটির সামনে পাঁচ টনের অধিক মালামাল নিয়ে পরিবহনের জন্য নিষেধ থাকা সত্ত্বেও ড্রাইভাররা অতিরিক্ত মালামাল নিয়ে ব্রিজের উপর উঠার ফলে এই ধরনের দূর্ঘটনায় শিকার হতে হচ্ছে। এতে করে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়ছে এবং চালকের গাফিলতির কারণে ব্রিজটির ব্যাপক ক্ষতি হয়েছে।

ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা বলেন, রাঙামাটি বান্দরবান প্রধান সড়কটি দিয়ে দৈনিক হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র সড়ক। বিশেষ করে সড়কটি দিয়ে রাজারহাট, পদুয়া, দশমাইল, ব্রীজ ঘাটার লোকজন বাঙ্গালহালিয়া বাজারের উপর দিয়ে যাতায়েত করে থাকেন। তাই  উক্ত ব্রীজটি দ্রুত সংস্কারের দাবি জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি