ব্রেকিং:
কাপ্তাইয়ের রাইখালীতে ইউপি সদস্য মংচিং মারমাকে অপহরণ করেছে দুর্বৃত্তরা রাঙামাটিতে দুর্বৃত্তের হামলায় ইউপিডিএফের এক কর্মী নিহত
  • বৃহস্পতিবার   ২০ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৫ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাজস্থলীতে জোনকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃ ভাষা দিবস উপলক্ষে রাঙামাটিতে শুরু হয়েছে অমর একুশে বই মেলা পাহাড়ের প্রতিটি এলাকায় সরকারের উন্নয়ন কর্মকান্ড পৌছে দিতে কাজ করছে বেশ কয়েকটি বিভাগ ও প্রতিষ্ঠান: এ,কে,এম মামুনুর রশিদ বাঘাইছড়িতে ট্রাক্টর উল্টে প্রাণ গেলো চালকের কঠোর আন্দোলনের হুশিয়ারী, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যানের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ
২১৯

রেলের পরিত্যক্ত জমিতে হবে হাসপাতাল-মেডিকেল কলেজ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ছবি


চট্টগ্রামে রেলের পরিত্যক্ত জমিতে ৫০০ বেডের হাসপাতাল ও ১০০ আসনের মেডিকেল কলেজ করা হবে। অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভায় এ সংক্রান্ত একটি প্রস্তাবের নীতিগত অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। 

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

 

 

মন্ত্রী বলেন, সিআরপির পাশে ৬ একর জমিতে ৪৮৬ কোটি টাকা ব্যয়ে নতুন এই হাসপাতাল ও মেডিকেল কলেজ নির্মাণ করা হবে। পিপিপির গাইড লাইন অনুযায়ী চট্টগ্রামে ৫০০ বেডের একটি হাসপাতাল ও ১০০ সিটের একটি মেডিকেল কলেজ হবে। প্রকল্পটি আমাদের অর্থনৈতিক বিষয় সংক্রান্ত কমিটি অনুমোদন দিয়েছে। 

তিনি বলেন, আশা করছি রেলওয়েতে প্রথম একটি পিপিপি প্রকল্প হবে। আগামী দিনে রেলের জমিগুলো এভাবে প্রকল্প নিয়ে ব্যবহার করা হবে। 

প্রকল্পটির বাজেট কত ও হাসপাতালটি কোথায় হবে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চট্টগ্রামের সিআরপির পাশেই ৬ একর জমিতে এই হাসপাতাল তৈরি করা হবে। ৫০০ বেডের হাসপাতালে ও ১০০ সিটের মেডিকেল কলেজ এক সঙ্গে এক স্থানেই হচ্ছে। প্রকল্পের প্রাক্কলিত ব্যয় ৪৮৬ কোটি টাকা। এটি ৫০ বছর মেয়াদি হবে। এরপর চুক্তি অনুযায়ী ৫০ বছর পর হাসপাতালটি রেলের হয়ে যাবে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর