• সোমবার   ০৬ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১২ শা'বান ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ১৮৬ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছে ১৩৬ জন, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৫০ জন কাপ্তাই নৌ-বাহিনী ঘরে ঘরে পৌঁছে দিল ত্রাণ সামগ্রী বাঘাইছড়িতে কাচালং নদীতে গোসল করতে নেমে এক পাহাড়ী মেয়ে নিখোঁজ কাপ্তাইয়ে ইউএনও এবং সেনাবাহিনীর গাড়ী দেখে পালিয়ে গেল দোকানীরা
১৭৬

লংগদুতে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে সচেতন সভা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  


।।লংগদু প্রতিনিধি।। লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে সচেতন ও প্রতিরোধ দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ মার্চ) লংগদু উপজেলা পরিষদের মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন এর সভাপতিত্বে এসভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকার। 

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্যথোয়াই প্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা, লংগদু থানার ওসি সৈয়দ মোহাম্মদ নুর।

এতে বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, হেডম্যান কার্বারী, গন্যমান্য ব্যাক্তি ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে প্রতিরোধে মোকাবেলায় করণীয় সম্পর্কে সচেতন হওয়া এবং এলাকায় যাতে কোন বিদেশ ফেরত প্রবাসী হোম কোয়ারান্টাইন না করে অবাদে ঘোরাঘুরি করতে না পারে তার জন্য সকলকে সজাগ দৃষ্টি রাখতে পরামর্শ দেওয়া হয়েছে। 

এছাড়াও কোন অসাধু ব্যাবসায়ী যাতে করোনা ভাইরাসের আতঙ্কের সুযোগ নিয়ে দ্রব্য মূল্যের দ্বিগুণ বৃদ্ধি করতে না পারে সকলকে সজাগ থাকতে বলা হয়েছে। প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেওয়া হবে।

সব শেষে ত্রান ও দূর্যোগ ব্যবস্থাপনার লংগদু উপজেলা কমিটি গঠন করা হয়েছে। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকারকে সভাপতি, উপজেলা নির্বাহী অফিসার মাইনুল আবেদীন সহ-সভাপতি, উপজেলা প্রকল্প কর্মকর্তা জোবায়ের আলম সচিব ও সাত ইউপি চেয়ারম্যানকে সদস্য করে কমিটি গঠন করা হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর