আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
নানিয়ারচরে দুই সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত তিন পার্বত্য জেলায় নিয়োগ তত্ত্বাবধান করবে মন্ত্রণালয়
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৩৬, মোট মৃত্যু ১৭ জন। মোট ভ্যাকসিন প্রদান করা হয়েছে- ৩২,১৪৭ জনকে।

লংগদুতে বন্যহাতির আক্রমণে এক বৃদ্ধ নিহত

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২১  


।। লংগদু প্রতিনিধি ।। রাঙামাটির লংগদু উপজেলার ভাসাইন্যাদম ইউনিয়নের আমতলীপাড়া এলাকায় পাহাড়ে লাকাড়ী কুড়াতে গিয়ে বন্যহাতির আক্রমণে আব্দুল মালেক (৬৫) নামে এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

রবিবার (৪ এপ্রিল) এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, উপজেলার ভাসাইন্যাদম ই্উনিয়নের আমতলীপাড়া এলাকার বাসিন্দা আব্দুল মালেক পেশায় একজন কৃষক। সকালে মেয়ের জামাইকে সাথে নিয়ে বাড়ী থেকে কিছু দুরে পাহাড়ের কাছে যান লাকড়ী কুড়াতে। দুপুর একটার দিকে তারা হঠাৎ বন্যহাতির কবলে পড়ে যায়। এ সময় মেয়ের জামাই দৌড়ে একদিকে পালিয়ে যেতে পারলেও বৃদ্ধ মালেক হাতির আক্রমণের শিকার হন। একটি বন্যহাতি বৃদ্ধকে শুড় দিয়ে আচাড় দেয় এবং পরে পা দিয়ে দেহ থেতলে দিলে বৃদ্ধ আব্দুল মালেক ঘটনাস্থলেই প্রাণ হারান। এ ঘটনা জানাজানি হলে এলাকাবাসীরা ঘটনাস্থল থেকে ওই বৃদ্ধের মৃত দেহ উদ্ধার করে।

লংগদু থানায় খবর দিলে লংগদু থানার অফিসার ইনচার্জ আরিফুল আমিন জানায়, তদন্তের জন্য ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

ভাসাইন্যাদম ইউপি চেয়ারম্যান মোঃ হযরত আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বন্যহাতির আক্রমণে বার বার লোকজন নিহত ও আহত হচ্ছে। এছাড়াও প্রতিনিয়ত ঘড়বাড়ি ভাংচুর ও ক্ষেতফসল বিনষ্ট হচ্ছে বন্যহাতি দ্বারা। হাতির অত্যাচারে এই এলাকার বাসিন্দারা একেবারে অতিষ্ঠ হয়ে উঠেছে।

ভাসাইন্যাদম এলাকার বাসিন্দা পল্লি চিকিৎসক মোঃ আশ্রাফ আলী জানান, বন্যহাতির অত্যাচার থেকে বাঁচতে বাঘাইছড়ি এলাকার পাবলাখালী রেঞ্জে বন্যহাতির অভয়াশ্রমে বনজ ও ফলজ বনায়ন সৃষ্টি করে হাতিগুলোকে লোকালয় থেকে সরিয়ে নিয়ে সেখানে রাখার জন্য সরকারের প্রতি জোর দাবী জানিয়েছেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি