আলোকিত রাঙামাটি
  • রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৭

  • || ১৫ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৬৮, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

লংগদুতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১  


।। লংগদু প্রতিনিধি ।। রাঙামাটির লংগদুতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। 

দিবসটি উপলক্ষে লংগদু উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংগঠন, বিএনপি, লংগদু সরকারী কলেজ, উপজেলা প্রেস ক্লাব, বিভিন্ন বিদ্যালয়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী কমিটি সহ বিভিন্ন সংগঠন ও সমতির উদ্যোগে একুশের প্রথম প্রহর রাতে উপজেলা সদরে কেন্দ্রীয় শহীদ মিনারে পূষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর সকলের উপস্থিতিতে ভাষা শহীদরে রুহের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, উপজেলা সদর জামে মসজিদের খতিব মাওলানা রেজাউল করিম।

রবিবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে শহীদ দিবস-২১ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাইনুল আবেদীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। 

উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মনিরুজ্জামান এর পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরবিন্দ চাকমা, লংগদু থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আরিফুল আমিন, লংগদু উপজেলা প্রেস ক্লাব সভাপতি মোঃ এখলাস মিঞা খান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহনেওয়াজ চৌধুরী।

 


এসময় বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, জনপ্রতনিধি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। শেষে শহীদ দিবস-২১ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি