আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঙ্গালহালিয়ায় সড়ক দূর্ঘটনাঃ কাপ্তাইয়ের শিক্ষার্থী নিহত, আহত ২ রাঙামাটিতে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পাচ্ছেন আরো ৬২৩ গৃহহীন পরিবার
  • শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৬০৩, মোট সুস্থ- ১৫১৯, মোট মৃত্যু ১৯ জন।

লংগদুতে মৎস্য চাষী ও সুফলভোগীদের ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৭ জুন ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

ওমর ফারুক মুসা (লংগদু) প্রতিনিধিঃ- রাঙামাটির লংগদুতে কার্প জাতীয় মাছের মিশ্র চাষ ব্যবস্থাপনা বিষয়ে মৎস্য চাষী ও সুফলভোগীদের ৩দিন ব্যাপী প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। 

রবিবার (৬ জুন) লংগদু উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে মৎস্য অধিদপ্তরাধীন “পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের” আওতায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। 

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত প্রশিক্ষণের উদ্বোধনীতে সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মোঃ আব্দুর রহীম। প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। 

বক্তব্যে তিনি বলেন, নিজস্ব পুকুরে ছোট মাছের পরিবর্তে বড় মাছের পোনা চাষ করলে বেশি লাভবান হওয়া যায়। মাছ চাষীরা স্থানীয় পর্যায়ে পোনা চাষীদের কাছ থেকে পোনা সংগ্রহ করলে ভালো পোনা পাওয়া যায়। তখন আরো বেশি লাভ করা যায়।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লংগদু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম। 

প্রশিক্ষণে প্রধান বক্তা হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন, রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ। প্রশিক্ষণ প্রদান করেন, পার্বত্য চট্টগ্রাম মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের সহকারী পরিচালক শরৎ কুমার ত্রিপুরা, লংগদু উপজেলা মৎস্য কর্মকর্তা নব আলো চাকমা, ক্ষেত্র সহকারী আব্দুল কুদ্দুছ। 

মাছ চাষের বিষয়ে প্রশিক্ষণ প্রাপ্ত ২০ জনকে সোমবার খাগড়াছড়ি মিনি হেচারী ও সবুজবাগ ক্রিক পরিদর্শণে নেওয়া হবে বলে উপজেলা মৎস্য কর্মকর্তা জানান।
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি