আলোকিত রাঙামাটি
  • শনিবার   ১৫ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০২ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ২ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৭৪, মোট সুস্থ- ১৪৩৫, মোট মৃত্যু ১৭ জন।

‘লকডাউন’ রাঙামাটিতে দোকানপাট-শপিংমল খুললেও ক্রেতা সমাগম নেই তেমন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- লকডাউনে কয়েকদিন বন্ধ থাকার পর সারাদেশের ন্যায় রাঙামাটিতেও খুলেছে দোকানপাট, শপিংমলসহ সব ধরনের মার্কেট। এ জন্য সকাল থেকে সকল প্রস্তুতি গ্রহণ করেছেন দোকানিরা।

রবিবার (২৫ এপ্রিল) সকাল ৯টার দিকে রাঙামাটির বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মার্কেট কর্তৃপক্ষ ও দোকানিরা দোকান খোলার সকল প্রস্তুতি নিয়ে রেখেছেন। আবার অনেকেই ভোরে এসে দোকানের পরিস্কার-পরিচ্ছনতা করে ক্রেতাদের জন্য বসে আছেন। আর শপিংমল সকালে খুললেও ক্রেতা সমাগম তেমন একটা ছিলো না তবে দুপুরের পরে ক্রেতাদের সমাগম কিছুটা বাড়তে থাকে।

ইমা ক্লথ ষ্টোরের দোকানের মালিক আহম্মদ হোসেনসহ কয়েকজন কাপড়ের দোকানের মালিক জানান, সকাল থেকে শপিংমলগুলো ক্রেতাদের জন্য পরিস্কার পরিচ্ছন করে দোকান সাজিয়ে রেখেছি। তবে আজ প্রথম দিনে ক্রেতাদের ভীর খুবই কম। করোনা ভাইরাসের কারণে দোকান বন্ধ রাখায় যে ক্ষতি সেটি হয়েছে ঈদের আগে তা পুষিয়ে নিতে পারবো বলে আশা করছি। আর সরকারের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে বিক্রেতাদের নিয়ন্ত্রণ করছি।

বনরূপা শপিং মলে আসা ক্রেতা নার্গিস জাহান ও সাহিদা পারভিন জানান, লকডাউনে কারণে এতদিন বাইরে বের হওয়া হয়নি। আজ মার্কেট খোলা হয়েছে জেনে পরিবার পরিজনদের জন্য প্রয়োজনীয় কিছু জিনিসপত্র কিনতে বের হয়েছি। আর স্বাস্থ্যবিধি মেনে সর্তকতার সাথে মার্কেটে এসেছি। প্রয়োজনীয় জিনিসপত্র কিনে দ্রুত বাড়িতে ফিরে যাবো।

বনরূপা ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ আবু সৈয়দ জানান, সরকারের নিদের্শনা অনুসারে আজ শপিংমলগুলো খোলা হয়েছে। আর ক্রেতা ও বিক্রেতারা যাতে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিং মলে প্রবেশের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। শপিং মলের সামনে জীবাণুনাশক হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। আশা করি স্বাস্থ্যবিধি মেনে ক্রেতারা শপিংমলে প্রবেশ করবেন। 

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ২৮ এপ্রিল পর্যন্ত সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যেই আজ রোববার খুলেছে দেশের দোকানপাট ও শপিংমল। মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। তবে করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন মার্কেট ও শপিংমল খুললেও ক্রেতা সমাগম না থাকায় হতাশায় ভুগছেন বিক্রেতারা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি