আলোকিত রাঙামাটি
  • বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৯০৩, মোট সুস্থ- ৮৫০, মোট মৃত্যু- ১৩ জন। সারাদেশে ধর্ষণ-নির্যাতন বন্ধ এবং অপরাধীদের শাস্তির দাবীতে রাঙামাটিতে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন
৮৩

লিভারপুলকে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতলো আর্সেনাল

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২০  

ছবি: সংগৃহীত


কমিউনিটি শিল্ডের ফাইনালে লিভারপুলকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আর্সেনাল। এর মধ্য দিয়ে নতুন মৌসুমের (২০২০-২১) প্রথম শিরোপা শোকেসে তুললো আর্সেনাল। 

শনিবার রাতে ওয়েম্বলি স্টেডিয়ামে নির্ধারিত সময়ে ১-১ গোলের সমতায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে আর্সেনাল জিতেছে ৫-৪ ব্যবধানে।

এদিন ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। বুকায়ো সাকার বাড়িয়ে দেয়া বল থেকে দুর্দান্ত গোল করেন পিয়েরে এমরিক অবামেয়াং। এক গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ হয়।

বিরতির পর ৭৩ মিনিটে সমতা ফেরে লিভারপুল। কর্নার থেকে আসা বলে গোল করেন তাকুমি মিনামিনো। তবে গোলটি নিশ্চিত হওয়ার জন্য ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তা নিতে হয়। এই সমতা নিয়েই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা।

টাইব্রেকারে আর্সেনালের রিস নেলসন, এইন্সলে মেইটল্যান্ড-নাইলস, সেডরিক সোরেস, দাভিদ লুইস ও পিয়েরে-এমেরিক অবামেয়াং লক্ষ্যভেদ করেন।

অন্যদিকে লিভারপুলের মোহমেদ সালাহ, ফাবিনিয়ো, তাকুমি মিনামিনো ও কার্টিস জোন্স লক্ষ্যভেদ করেন কিন্তু ক্রসবারে মেরে গোল করতে ব্যর্থ হন রিয়ান ব্রিস্টার। আর এতেই শিরোপা নিশ্চিত হয় আর্সেনালের।

লিগ চ্যাম্পিয়ন ও এফ এ কাপে চ্যাম্পিয়নরা মুখোমুখি হয় কমিউনিটি শিল্ডে। আগে তিনবার মুখোমুখিতে দুইবার লিভারপুল (১৯৭৯ ও ১৯৮৯) জিতেছিল। আর্সেনাল জিতেছিল একবার (২০০২)।

প্রতিযোগিতায় রেকর্ড ২১টি শিরোপা ম্যানচেস্টার ইউনাইটেডের। ১৬ শিরোপা নিয়ে তালিকায় এককভাবে দ্বিতীয় স্থানে উঠে এলো আর্সেনাল। ১৫ ট্রফি নিয়ে লিভারপুল তৃতীয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি