আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ভারত-বাংলাদেশ সীমান্তে ৩০ টি অত্যাধুনিক একে-৪৭ অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ আটক ৩
  • মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৮৯৮, মোট সুস্থ- ৮৫০, মোট মৃত্যু- ১৩ জন। রাঙামাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত সরকার তথ্য অধিকার আইন নিশ্চিত করার ফলে বর্তমানে জনগণকে তথ্য পেতে এখন আর কোন বাধা পেতে হয় না বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।
১৪১৭

‘শরীর ও মন সুস্থ রাখার জন্য শরীর চর্চা ও খেলাধুলার বিকল্প নেই’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- শরীর ও মন সুস্থ রাখার জন্য শরীর চর্চা ও খেলাধুলার বিকল্প নেই বলে মন্তব্য করেছে রাঙামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার উদ্দেশ্য মহিলাদের খেলাধুলার মানোন্নয়ন। আর এতে করে দেশে মহিলারা এখন ক্রীড়া ক্ষেত্রে অনেক বেশী ভূমিকা পালন করে চলেছে। আর ক্রীড়া ক্ষেত্রে নারীদের আগ্রহ ও উপস্থিতি বাড়ানোর লক্ষে মহিলা ক্রীড়া সংস্থা থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয় যাতে করে মহিলারাও ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে।

বুধবার (২ সেপ্টেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থাকে আসবাবপত্র ও মহিলা খেলোয়াড়দের মাঝে ক্রীড়া সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মনোয়ারা জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মুছা মাতব্বর, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোঃ মমতাজ উদ্দিন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা নিরুপা দেওয়ান, যুগ্ম সম্পাদিকা বৈশালী রায়, বীনা প্রভা চাকমা, সদস্য সাগরিকা রোয়াজা, জেলা ছাত্রলীগের সহ সভাপতি মোস্তফা নওশাদ রুমিসহ মহিলা ক্রীড়া সংস্থার সদস্যরা।

তিনি আরো বলেন, শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে দেশ বিদেশে এ জেলার অনেক সুনাম রয়েছে। আর এই সুনাম ধরে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সব সময় কাজ করছে।

তিনি বলেন, পাহাড়ের দূর্গম এলাকাগুলোও যাতে শহর অঞ্চলের মতো মহিলা খেলোয়াড়রা সকল সুযোগ সুবিধা পায় তার দিকে সকলকে নজর দিতে হবে। আর রাঙামাটির খেলোয়াড়রা যাতে দেশ বিদেশে আরো বেশী সুনাম অক্ষুন্ন রাখতে পারে তার জন্য আমার পক্ষ থেকে সব ধরনের সাহায্য ও সহযোগিতা করা হবে।

পরে রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থার কার্যালয়ে দেয়া আসবাবপত্র ও রাঙামাটি জেলা মহিলা ক্রীড়া সংস্থার ভবন পরিদর্শন করেন এমপি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর