আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঙ্গালহালিয়ায় সড়ক দূর্ঘটনাঃ কাপ্তাইয়ের শিক্ষার্থী নিহত, আহত ২ রাঙামাটিতে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পাচ্ছেন আরো ৬২৩ গৃহহীন পরিবার
  • শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৬০৩, মোট সুস্থ- ১৫১৯, মোট মৃত্যু ১৯ জন।

শাহ আলমকে বাঁচাতে এগিয়ে আসুন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৯ জুন ২০২১  


কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- কাপ্তাই উপজেলাধীন শীলছড়ি এলাকার বাসিন্দা ক্ষুদ্র মাছ ব্যবসায়ী মোঃ শাহ আলমের (৫৯) একটি কিডনী বিকল হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বিছানায় শুয়ে কাতরাচ্ছে। তার একটি কিডনী প্রতিস্থাপনে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য তিনি সমাজের সকলের সহযোগিতা চেয়েছেন। যে ব্যক্তি অন্য আট-দশজনের মত নিজে কায়িক পরিশ্রমের মাধ্যমে বাজারে মাছ বিক্রি করে স্ত্রী, ২ ছেলে ১ মেয়ে নিয়ে জীবিকা নির্বাহ করত। সুখেই জীবন যাপন করছিল তারা। কিন্ত ভাগ্যের নির্মম পরিহাস, নিজের অজান্তেই শরীরে জটিল রোগে বাসা বাঁধে। দীর্ঘ ৬ মাস পূর্বে একটি কিডনী বিকল হয়ে যায় তার।

মোঃ শাহ আলম জানান, ইতিমধ্যে চিকিৎসা খরচ চালাতে গিয়ে সহায় সম্বল হারিয়ে সর্ব শান্ত হয়ে পড়েছে সে। সপ্তাহে ৩ বার ডাইলোসিস করতে ৮-১০ হাজার টাকার খরচ হয়। এত টাকা তার পক্ষে যোগান দেওয়া সম্ভব নয় বলে তিনি জানান। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের চিকিৎসক কিডনী ও মেডিসিন বিশেষজ্ঞ  প্রফেসর ডাঃ এমএ কাসেমের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে তিনি বিছানায় শুয়ে কাতরাচ্ছেন, শরীরের ব্যাথা, চোখে ঝাপসা দেখাসহ বিভিন্ন সমস্যায় কারণে। দিনদিন তিনি দূর্বল হয়ে পড়ছে। তিনি আওয়ামী লীগ ওয়াগ্গা  ইউনিয়নের একটি পদেও আছেন। দলের দুঃসমযে দলীয় বিভিন্ন কর্মকান্ডে নিজেকে উৎসর্গ করেছেন বলে জানান। দল থেকে কিছু কিছু সাহযোগিতা পেলেও তা অপ্রতুল। নতুন ভাবে শরীরে একটি কিডনী প্রতিস্থাপন করতে ১৫-২০ লাখ টাকা প্রয়োজন। এত টাকা তার পক্ষ যোগান দেয়া কোনভাবেই সম্ভব নয়।

তার প্রতিবেশী খোকন চন্দ্র নাথ,মোঃ জুয়েল ও এনামুল হক বাচ্ছু  বলেন, মোঃ শাহ আলমকে বাঁচাতে অনেক টাকার প্রয়োজন। সমাজের সর্বস্তরের লোকজনকে সাহায্যর হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান তারা। সাহায্য পাঠাবার ঠিকানা মোঃ শাহ আলম, ৫নং ওয়ার্ড, ওয়াগ্গা ইউনিয়ন, কাপ্তাই। বিকাশ- ০১৮২০-৩২৩০০৩ সোনালী ব্যাংক, বড়ইছড়ি শাখা, হিসাব নং- ৩৪০৫৮৬৫৯, কাপ্তাই।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি