আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ভারত-বাংলাদেশ সীমান্তে ৩০ টি অত্যাধুনিক একে-৪৭ অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ আটক ৩
  • মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৫ ১৪২৭

  • || ১১ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৮৯৮, মোট সুস্থ- ৮৫০, মোট মৃত্যু- ১৩ জন। রাঙামাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত সরকার তথ্য অধিকার আইন নিশ্চিত করার ফলে বর্তমানে জনগণকে তথ্য পেতে এখন আর কোন বাধা পেতে হয় না বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।
১৩৩৬

‘সততা, পেশাদারিত্ব ও মানবিকতার সহিত দায়িত্ব পালন করতে হবে’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  


সোমবার (১৪ সেপ্টেম্বর) রাঙামাটি পার্বত্য জেলায় আগমন করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, বিপিএম (বার), পিপিএম (বার)। 

এ সময় ডিআইজি কে ফুলেল শুভেচ্ছা জানান, রাঙামাটি পার্বত্য জেলার পুলিশ সুপার মো. আলমগীর কবীর, পিপিএম-সেবা। সম্মানিত ডিআইজি কে রাঙামাটি জেলা পুলিশের চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে। পরে নিউ পুলিশ লাইন্স (সুখীনীলগঞ্জ) নতুন ভবণের সামনে সম্মানিত ডিআইজি মহোদয় একটি নারিকেলের চারা রোপণ করেন।

রাঙামাটি জেলা পুলিশ কর্তৃক আয়োজিত বিশেষ কল্যাণ সভায় সম্মানিত ডিআইজি উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্য বলেন, স্বাধীনতা যুদ্ধ থেকে এ যাবৎকালে করোনা মহামারী পর্যন্ত জাতির প্রতিটি ক্রান্তিলগ্নে পুলিশের অনন্য ভূমিকা ছিল। তারপরও গুটিকয়েক পুলিশের অপেশাদারিত্ব ও অনিয়মের কারণে গোটা পুলিশ বাহিনীর ভাবমূর্তি বিনষ্ট হয়। প্রতিটি পেশার মত পুলিশ বিভাগের কর্মকান্ডও সাধারণ মানুষ দ্বারা মূল্যায়িত হয়। সাধারণ মানুষই পুলিশকে তার ভাল কাজের জন্য প্রশংসা করেন, আবার খারাপ কাজের জন্য নিন্দা করেন। তাই সিদ্ধান্ত আপনাদের ভাল কাজ দ্বারা মানুষের মনে স্থান করে নিবেন নাকি নিন্দিত হবেন। ডিআইজি আরও বলেন, প্রত্যেক পুলিশ সদকে সততা, পেশাদারিত্ব ও মানবিকতার সহিত দায়িত্ব পালন করতে  হবে। দায়িত্ব পালনের সময়  প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করতে হবে। জনগণের প্রতি সেবার মনোভাব নিয়ে আচরণ ও পেশাগত দায়িত্ব পালন করতে হবে। তিনি শৃঙ্খলার ক্ষেত্রে কঠোর ও পুলিশের কল্যাণের ক্ষেত্রে উদার মনোভাব দেখানোর বিষয়ে সকল পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

সভাপতির বক্তব্যে রাঙামাটি জেলার সুযোগ্য পুলিশ সুপার মো. আলমগীর কবীর পিপিএম-সেবা রাঙামাটি জেলার সুন্দর আইনশৃঙ্খলা পরিস্থিতির বর্ণনা দেন ও সকল পুলিশ সদস্যদের সম্মানিত ডিআইজি মহোদয়ের বার্তা অনুধাবন করে পেশাদারিত্ব এবং মানবিক আচরণের প্রতি আরো যত্নশীল হয়ে দায়িত্ব পালনের আহবান জানান। সভা শেষে, সম্মানিত ডিআইজি কে রাঙামাটি জেলা পুলিশের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করেন পুলিশ সুপার মহোদয়।

এর আগে সম্মানিত ডিআইজি মহোদয়ের উদ্দেশ্য রাঙামাটি জেলার আইন-শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশের জনবল, কর্মপ্রক্রিয়া, থানা, ফাড়ী, ক্যাম্প, চেকপোষ্ট, আইন-শৃঙ্খলা রক্ষা ও পর্যটন শিল্পের বিকাশে জেলা পুলিশের ভূমিকা প্রভৃতি বিষয়ে উপস্থাপনা তুলে ধরেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ছুফি উল্লাহ। 

সম্মানিত ডিআইজি মহোদয় কল্যাণ সভার শেষে পুলিশ লাইন্সের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং পলওয়েল পার্ক ও আরশি নগর এগ্রো-ট্যুরিজম ফার্ম পরিদর্শন করে পুলিশ সুপারের নেতৃত্বে রাঙামাটি জেলার সকল পুলিশ সদস্যের টিমওয়ার্কের প্রশংসা করেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর