আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
সাজেকে মাইক্রোবাস খাদে পড়ে সেনাবাহিনীর মেজরসহ গুরুতর আহত ৮
  • রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১১ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ১১৮৪, মোট সুস্থ- ১১১৪, মোট মৃত্যু- ১৬ জন।
৩১৬

সরকার প্রতিবন্ধীদের নিয়ে রুপকল্প তৈরি করেছে: জেলা প্রশাসক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২০  

ছবি:- সংগৃহীত

রাঙামাটি (সদর) প্রতিনিধি):- রাঙামাটি প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রের দিশারী অটিস্টিক চাইল্ড কর্ণারের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধী ও পূণর্বাসন কেন্দ্রের দিশারী অটিস্টিক চাইল্ড কর্নারের উদ্বোধন করেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

উদ্বোধন শেষে আলোচনা সভায় দৈনিক গিরিদর্পন সম্পাদক এবং প্রতিবন্ধী স্কুল ও পুর্ণবাসন কেন্দ্রের সহ-সভাপতি ও প্রতিষ্ঠাতা সদস্য এ কে এম মকছুদ আহম্মেদ এর সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল মামুন, প্রতিবন্ধী স্কুল ও পূণর্বাসন কেন্দ্রের দাতা সদস্য ও সমাজ সেবক মনিরুজ্জামান মহসিন রানাসহ সংশ্লিষ্ট অন্যান্য নেতৃবৃন্দ।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, “বর্তমান সরকার প্রতিবন্ধীদের নিয়ে রুপকল্প তৈরি করেছে এবং বর্তমান প্রধানমন্ত্রীর কন্যা সাইমা ওয়াজেদ তিনি অটিজমের বিষয় নিয়ে কাজ করে চলেছেন।”

 

উদ্বোধন পরবর্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ছবি:- সংগৃহীত


তিনি আরো বলেন, “শুধু আমাদের দেশের জন্য নয়. প্রধানমন্ত্রীর কন্যা সাইমা ওয়াজেদ আর্ন্তজাতিক ভাবে ও কাজ করছেন। বর্তমান প্রধানমন্ত্রীর কন্যার কারণে আমাদের প্রতিবন্ধী বাচ্চাদের অনেক আমুল পরিবর্তন এসেছে। বর্তমান সরকার ২০১৩ সালে প্রতিবন্ধী সুরক্ষা আইন তৈরি করেছে এবং প্রতিবন্ধী ফাউন্ডেশন তৈরি করেছে। প্রতিবন্ধী ছেলে মেয়েদের শিক্ষা, স্বাস্থ্যসহ তাদের কল্যানে সরকার সবকিছু করে যাচ্ছে।”

পরে রাঙামাটি বেতারে অংশগ্রহণকারী শিশু শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর