আলোকিত রাঙামাটি
  • শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১১ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ১১৮৪, মোট সুস্থ- ১১১৪, মোট মৃত্যু- ১৬ জন।
২৪৪৩

সাজেকে সেনা চেক পোস্টে অস্ত্রসহ ইউপিডিএফ’র ৪ সন্ত্রাসী আটক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- অবৈধ অস্ত্র উদ্ধার, চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারের মাধ্যমে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় নিরলস ভাবে কাজ করছে সেনাবাহিনী। বিশেষত, পাহাড়ের বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী কর্তৃক অবৈধ চাঁদাবাজির ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে প্রায় প্রতিদিনই সন্ত্রাসীদের গোপন আস্তানা গুলোতে হানা দিচ্ছে যৌথ বাহিনী।

এরই ধারাবাহিকতায় গোপন সূত্র মারফত জানা যায়, রবিবার (২৬ ডিসেম্বর) রাঙামাটি জেলার সাজেক থানাধীন মেলাছড়া পাড়া এলাকায় ইউপিডিএফ (মূল) দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। উক্ত প্রতিষ্ঠা বার্ষিকীকে কেন্দ্র করে যে কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধকল্পে খাগড়াছড়ি রিজিয়নের নির্দেশনায় বাঘাইহাট জোনের দায়িত্বপূর্ণ এলাকার বিভিন্ন স্থানে বিশেষ টহল ও চেক পোস্ট বসানো হয়।

এরই প্রেক্ষিতে গত (২৬ ডিসেম্বর) সাজেক থানাধীন ছদুকিছড়া এলাকায় শহীদ লে: মুশফিক আর্মি ক্যাম্পের চেক পোষ্ট কর্তৃক তল্লাশী কার্যক্রম চলাকালীন বিকাল সাড়ে ৫ টায় ২টি মোটর সাইকেল তল্লাশি করে ০২টি দেশীয় তৈরী এলজি, ০৫ রাউন্ড এলজির এ্যামুনিশন, ০৩টি চাঁদার রশিদ বই, ০৪টি মোবাইল, ০২টি প্রতিষ্ঠা বার্ষিকীর ব্যানার, ০১ সেট ইউপিডিএফ (মূল) দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় কমিটির বার্তা এবং নগদ ২,১১৪ (দুই হাজার একশত চৌদ্দ টাকা) সহ ০৪ জনকে আটক করা হয়। পরবর্তীতে আটককৃত ০৪ জনকে জিঙ্গাসাবাদ করা হয়। 

আটককৃতরা হলেন, বিনয় চাকমা (৪৩), বিজয় চাকমা (স্মৃতি) (৪২), বিকাশ চাকমা (বাইট্যা) (৩৫) ও উনিল চন্দ্র চাকমা (৬০)। তারা ০৪ জন ইউপিডিএফ (মূল) দলের সশস্ত্র গ্রুপের সদস্য ও চাঁদাবাজ বলে চিহ্নিত হয়। আটককৃত সন্ত্রাসীদেরকে উদ্ধারকৃত দ্রব্যাদিসহ সাজেক থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে, চিহ্নিত এই ৪ সশস্ত্র সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রেফতারের সংবাদে স্থানীয়দের মধ্যে স্বস্তি লক্ষ্য করা যায় এবং অবৈধ চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারে সেনাবাহিনীর চলমান অভিযান অব্যাহত রাখারও অনুরোধ জানায় তারা।

এ প্রেক্ষিতে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, পাহাড়ের শান্তি প্রতিষ্ঠায় অবৈধ অস্ত্র উদ্ধার এবং চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের গ্রেফতারের অভিযান চলমান থাকবে এবং এ ব্যাপারে স্থানীয় জনসাধারণের সহযোগীতা প্রয়োজন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর