ব্রেকিং:
রাঙামাটিতে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, আক্রান্ত ৭০ জন, সুস্থ ৪১ জন
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
রাজস্থলীতে করোনা মোকাবিলায় সক্রিয় সেনাবাহিনী দীর্ঘদিন বন্ধের কারণে আর্থিক ক্ষতির মুখে কাপ্তাইয়ের পর্যটন খাত জুরাছড়িতে অসহায় ও দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ রাঙামাটিতে করোনা যুদ্ধে জয়ীরা বাড়ি ফিরছে খুশি মনে কাপ্তাইয়ে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছে হতদরিদ্র সাত পরিবার
১৫১৩

সারাদেশে নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  


সারাদেশে নারী-শিশু ধর্ষণ ও নৃশংস হত্যার প্রতিবাদে রাঙামাটি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২১ জানুয়ারী) সকাল ১০টায় রাঙামাটি সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে ও সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কলেজের মূল ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় কলেজের শিক্ষকবৃন্দরা একত্বা প্রকাশ করে মানববন্ধনে অংশ নেয়। 

আজকের প্রতিবাদ সমাবেশে আয়োজক ও বক্তারা বলেন, ঘরে-বাইরে, রাস্তাঘাটে, যানবাহনে, কর্মক্ষেত্রে, শিক্ষাপ্রতিষ্ঠানে সবখানে নারী ও শিশুর প্রতি নির্যাতন চলছে। ধর্ষণ ও যৌন হয়রানি ছাড়াও অ্যাসিড আক্রমনসহ নানাবিধ সহিংসতার শিকার হচ্ছেন তারা। পরিবার, সমাজ, রাষ্ট্র এমনকি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছেও নিরাপদ নয় নির্যাতনের শিকার হওয়া নারী ও শিশু।

বক্তরা আরো বলেন, দেশের প্রতিটি নারী ও শিশু সহিংসতার ঝুঁকির মধ্যে রয়েছেন। এর মূল কারণ, নারীকে মানুষ হিসেবে মূল্যায়ন না করার দৃষ্টিভঙ্গি ও আচরণ। আদিকাল থেকেই আমাদের দেশে ও সমাজে নারীকে অধস্থন অবস্থানে দেখে বলেই এমনটা সম্ভব হচ্ছে। এছাড়া মামলার দীর্ঘসূত্রিতা যেমন ন্যাবিচার প্রাপ্তিকে অনিশ্চিত করে তেমনি তড়িঘড়ি নিষ্পত্তি ন্যায়বিচারকে প্রশ্নবিদ্ধ করে।

সমাবেশে বক্তারা নারী ও শিশুর ওপর ধর্ষণসহ সবধরনের অত্যাচার বন্ধের আহ্বান জানান। সেখানে আয়োজক সংস্থার প্রতিনিধিরা ছাড়াও উপস্থিত ছিলেন, নানা শ্রেণি ও সংগঠনের কর্মী, সাধারণ মানুষ, শিক্ষার্থী, ধর্ষণের শিকার নারীসহ অনেকেই। 

নানা শ্রেণি-পেশা ও বয়সের ব্যক্তিরা এ সময় প্রতিবাদী ব্যানার ও প্লাকার্ড প্রদর্শনের পাশাপাশি নির্যাতন বিরোধী শ্লোগান দেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর